বগুড়ার শেরপুরে অপদখলীয় খাস সম্পত্তি উদ্ধার করলেন ইউএনও

প্রধান খবর বগুড়ার সংবাদ

বগুড়ার শেরপুরে খাস সম্পত্তি অপদখলকারিকে উচ্ছেদ করে অর্ধ শতক জমি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। ২৬ সেপ্টেম্বর উপজেলার ভবানিপুর ইউনিয়নের বিশ্বা বাজারে রাস্তা সংলগ্ন সরকারের খাসজমি অপদখলকারীকে উচ্ছেদ করা হয়।

সরকারের খাস সম্পত্তি থেকে অপদখলকারি উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ উক্ত অভিযানে ভবানিপুর ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তা এবং গ্রাম-পুলিশ সদস্যগণ সহায়তা করেন।

এ সময় ইউএনও বলেন, সরকারের খাস সম্পত্তি অপদখলের সুযোগ নেই। যারা এ ধরণের অপ্রাধে জড়িত তাদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনাসহ আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। অবৈধ স্থাপনা বাজেয়াফত করা হবে। তিনি সকলকে অপদখলকারিদের বিষয়ে তথ্য দিয়ে উপজেলা প্রশাসনকে সহায়তা করার আহবান জানান। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, উপজেলার ভবানিপুর ইউনিয়নের বিশ্বা বাজারের রাস্তা সংলগ্ন সরকারের খাসজমি অপদখল করে ঘর নির্মাণ করছিলেন বিশ্বা গ্রামের সোলায়মান আলীর ছেলে আরিফ। এ সংবাদ পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে সেখানে ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তাকে পাঠিয়ে তাকে ঘর বানানো বন্ধ করতে বলা হয়। কিন্তু তিনি এতে কর্ণপাত না করে ঘর বানানোর কাজ চালিয়ে যেতে থাকেন এবং ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তাকে হুমি-ধামকি দিতে থাকেন। এ খবর পেয়ে ইউএনও আজ সেখানে উচ্ছেদ অভিযান চালিয়ে নির্মানাধীন ঘর উচ্ছেদ করে অর্ধশতক খাস সম্পত্তি উদ্ধার করেন, যে জমির জমির আনুমানিক মূল্য ৫০,০০০/- টাকা। অপদখলকারিকে ১,০০০/- টাকা জরিমানা করা হয় এবং লিখিত মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *