ধর্ষণের প্রতিবাদে শিক্ষার্থীদের শ্লোগানে উত্তাল শেরপুরের রাজপথ

প্রধান খবর বগুড়ার সংবাদ শিক্ষা

মৌসুমী ইসলাম:
সারাদেশে নারী-শিশু ধর্ষণ, নিপীড়ন ও নির্যাতনের প্রতিবাদে উত্তাল বগুড়ার শেরপুর উপজেলার বাসষ্ট্যান্ড এলাকা । আজ বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুলের শিক্ষার্থীরা ব্যানার প্ল্যাকার্ড হাতে নিয়ে মানববন্ধনসহ বিক্ষোভ মিছিল প্রদর্শণ করে। তারা বলেন, ‘আর কোনো ধর্ষককে দেখতে চাই না। মা বোনের নিরাপত্তা নিশ্চিত করতে রাস্তায় নেমেছি। এই নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা বিক্ষোভ চালিয়ে যাব।’ ‘ধর্ষকের ফাঁসি চাই এবং সে শাস্তিটা হতে হবে দৃষ্টান্তমূলক ।’

শিক্ষার্থীরা আরও বলেন, দেশে বাড়ছে ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা। ধর্ষণকারী বা নির্যাতনকারীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করা গেলে অন্য কেউ এ ধরনের অপরাধ করতে সাহস পেত না। বক্তারা সিলেটে নববধূ ধর্ষণ, নোয়াখালির বেগমগঞ্জে এখলাসপুর গ্রামের গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনসহ সব ধর্ষণকারী ও নির্যাতনকারীদের বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবি জানান। বক্তারা আরো বলেন, অতি সম্প্রতি দেশে নারী ও শিশু নির্যাতন আশংকাজনক হারে বেড়ে গেছে। আইনের চোখ ফাঁকি দিয়ে অভিযুক্তরা পার পেয়ে যাচ্ছে। এ কারণে নারী ও শিশু নির্যাতনের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন করা দরকার।

শেরপুর থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) ও ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, ‘বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যানচলাচল স্বাভাবিক রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *