বগুড়ার শেরপুরে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

প্রধান খবর বগুড়ার সংবাদ

এস,আই শাওন:

নিরাপদ দেশ গড়ি, নারী নির্যাতন বন্ধ করি, এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় বগুড়ার শেরপুরে জেলা পুলিশের আয়োজনে এবং শেরপুর থানা পুলিশের উদ্যোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় পৌরসভার শিশু পার্ক প্রাঙ্গণে বিট পুলিশিং এর প্রধান আহবায়ক আসিফ ইকবাল সনির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর-ধুনট) মোঃ গাজিউর রহমান। বিট পুলিশিং এর সদস্য সচিব গোলাম হোসেন ও সংগ্রাম কুণ্ডু’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেরপুর পৌর মেয়র আব্দুস সাত্তার, সাবেক পৌর মেয়র জানে আলম খোকা, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহ জামাল সিরাজী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব আম্বিয়া, শহর আ’লীগের সভাপতি মকবুল হোসেন, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও পুলিশ পরিদর্শক আবুল কালাম আজাদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ওবাইদুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন, পুলিশ ফাঁড়ী ইনচার্জ হারুন অর রশিদ, বিট পুলিশিং এর সদস্য সচিব ফরহাদুজ্জামান শাহিন, শেরপুর সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ আল মাহমুদ কমল, শেরপুর শহিদিয়া আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ হাফিজুর রহমান, আবু বকর সিদ্দিক, সৌরভ সুমন, কারিমুল ইসলাম, মাসুদ রানা, কমিউনিটি ফোরামের শহর কমিটির সদস্য সচিব সংগ্রাম কুন্ডু, সাবেক মহিলা পৌরকাউন্সিলর শিল্পী বেগম, পৌর কাউন্সিলর মুকুল হোসেন, ডিজে হাইস্কুলের শিক্ষিকা সোহেলা পারভীন, হাফিজা খাতুন, তাজুল ইসলাম, শারমিন আকতার, লিটন প্রমুখ।

বক্তারা বলেন, পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেবার জন্য বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে। সপ্তাহে নির্দিষ্ট দিনে একজন উপপরিদর্শকসহ চার জন পুলিশ উপস্থিত হয়ে এলাকার যেকোনো সমস্যা কোনো ধরণের হয়রানির বিষয়ে বিট পুলিশিং অফিসারের কাছে জানাতে এবং জানতে পারবে।

অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর-ধুনট) মোঃ গাজিউর রহমান তার বক্তৃতায় বলেন, দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ। দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে রয়েছে এই বাহিনী। সমাজে ধর্ষণ ও নারী নির্যাতনের মত ঘৃণ্য অপরাধ দমনের পাশাপাশি যেকোন অপরাধ দমনে পুলিশ বাহিনী সদা প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *