পল্লী উন্নয়ন একাডেমী বগুড়া’র ৩০তম বার্ষিক পরিকল্পনা সম্মেলন অনুষ্ঠিত

প্রধান খবর বগুড়ার সংবাদ

এস,আই শাওন:

পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়া’র ৩০তম বার্ষিক কর্ম-পরিকল্পনা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১৭ অক্টোবর শনিবার সকাল ১০ টায় প্রতিষ্ঠানটির আইটি সেন্টারে দুই দিন ব্যাপী এ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় সন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ রেজাউল আহসান।

১৭ অক্টোবর শনিবার সকাল ১০ টায় প্রতিষ্ঠানটির আইটি সেন্টারে দুই দিন ব্যাপী এ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় সন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ রেজাউল আহসান।

পল্লী উন্নয়ন একাডেমী বগুড়া’র (আরডিএ) মহাপরিচালক খলিল আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে সম্মানিত অতিথি ছিলেন, সেন্টার অন ইন্টিগ্রেটেড রুরাল ডেভেলপমেন্ট ফর এশিয়া এন্ড দ্যা প্যাসিফিকের (সিরডাপ) মহাপরিচালক ড. চারডাক ভিরাপাত, বিশেষ অতিথি ছিলেন, রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মেজর নাজমুল আহসান কলিমুল্লাহ, বগুড়ার জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক ও প্রতিষ্ঠানটির যুগ্ম -পরিচালক মোঃ মিজানুর রহমান।

সম্মেলনে জানানো হয়, পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়া প্রশিক্ষণ, গবেষণা, ও প্রায়োগিক গবেষণাধর্মী একটি স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির সার্বিক কর্মকান্ড সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রতিবছর বিগত অর্থ বছরের সম্পাদিত প্রশিক্ষণ, গবেষণা ও প্রায়গিক গবেষণা কার্যক্রমের পর্যালোচনাসহ আগামী অর্থবছরের কর্ম-পরিকল্পনা প্রণয়ণের লক্ষে বার্ষিক পরিকল্পনা সম্মেলনের আয়োজন করা হয়।
সম্মেলনে প্রতিষ্ঠানটির পরিচালকবৃন্দ, অনুষদ সদস্যবৃন্দ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বৃন্দ, সরকারি-বেসরকারী কর্মকর্তা বৃন্দ, গবেষক, বিশেষজ্ঞগণ স্বাস্থ্য বিধি মেনে উপস্থিত ছিলেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *