বগুড়া জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনী তফসিল ঘোষণা

প্রধান খবর বগুড়ার সংবাদ

এস,আই শাওন:

অনেক জলপনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বগুড়া জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক মেয়াদের নির্বাচনী তফশীল ঘোষণা করা হয়েছে। নির্বাচনী তফশীল ঘোষণার পর থেকেই শ্রমিকদের মাঝে ভোটাধিকার প্রয়োগের আগ্রহ ও তাদের মাঝে আনন্দের বহি:প্রকাশ দেখা দিয়েছে।

নির্বাচন পরিচালনা কমিটিসূত্রে জানা গেছে, আগামী ৪ নভেম্বর বুধবার খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। খসড়া ভোটার তালিকার বিরুদ্ধে আপত্তি গ্রহণের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ৭ নভেম্বর শনিবার। আর গৃহিত আপত্তি ও শুনানীর দিনধার্য করা হয়েছে ৮ নভেম্বর রোজ রবিবার।

সূত্র আরো জানায়, চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ১০ নভেম্বর মঙ্গলবার। মনোনয়ন ফরম বিতরণ ১১ নভেম্বর। মনোনয়নপত্র জমা/গ্রহণের শেষ তারিখ ১৩ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৪ নভেম্বর। মনোনয়নপত্রের বিরুদ্ধে আপত্তি শুনানী ও প্রার্থী তালিকা প্রকাশ ১৫ নভেম্বর। মনোনয়নপত্র ও প্রার্থী পদ প্রত্যাহার ১৬ নভেম্বর। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ও প্রতীক বরাদ্দ ১৮ নভেম্বর। ভোট গ্রহণ ২রা ডিসেম্বর।
প্রসঙ্গত: আগামী ২রা ডিসেম্বর বুধবার শেরপুর শহিদিয়া আলীয়া মাদরাসা কেন্দ্রে সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

উল্লেখ্য, নির্বাচনী সকল কার্যক্রম বিকাল ৪টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত জেলার শেরপুর উপজেলা শ্রমিক ইউনিয়ন কার্যালয় থেকে পরিচালিত হবে।

এ প্রসঙ্গে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আলহাজ মো. আনসার আলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, জাতীয় কোন ইস্যূ বা অনাকাঙ্খিত কোন পরিস্থিতির সৃষ্টি না হলে নির্দিষ্ট দিনেই ভোট অনুষ্ঠিত হবে বলে আমরা সে অনুযায়ী প্রস্তুতি গ্রহণ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *