শেরপুরে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে বাজার মনিটরিংয়ে ইউএনও ॥ জরিমানা আদায়

প্রধান খবর বগুড়ার সংবাদ

মৌসুমী ইসলাম:
দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে বগুড়ার শেরপুরে বাজার মনিটরিং অব্যাহত রেখেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো লিয়াকত আলী সেখ।

আজ ২৪ অক্টোবর শনিবার সরকার নির্ধারিত আলুর বিক্রয়মূল্য নিশ্চিতকরণের উপজেলার শেরুয়া বটতলা খুচরা বাজার পর্যবেক্ষণ বের হন তিনি। এ সময় আলুর পাশাপাশি পাইকারি ও খুচরা বাজারে চাল, পেঁয়াজ, কাঁচামরিচ, আদা, ভোজ্যতেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম স্থিতিশীল রাখতে ও ইলিশ মাছের ক্রয়-বিক্রয় রোধে মাছের বাজার পরিদর্শন করা হয়। নিত্যপ্রয়োজনী পন্যের বাজার স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের সতর্ক করেন তিনি। এসময় দোকানে মুল্যতালিকা প্রদর্শন না করার দায়ে এক দোকানদারকে ১০০০/-টাকা জরিমানা করা হয়। অভিযানে শেরপুর থানা পুলিশ সহযোগিতা করে।

অভিযানকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো লিয়াকত আলী সেখ বলেন, সরকারের নির্দেশ অমান্য করে অবৈধভাবে মজুদ করলে বা কারসাজি করে কৃত্রিম সংকট তৈরীর অপপ্রয়াসচালালে বা গুজব রটিয়ে দাম বৃদ্ধি করলে সরকার আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে। জনস্বার্থে প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *