ধুনটে অতিরিক্ত সচিবকে গ্রামবাসীর সংবর্ধণা

প্রধান খবর বগুড়ার সংবাদ

তারিকুল ইসলাম. ধুনট (বগুড়া)

বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব (আইন) গৌতম কুমার সরকারকে সংবর্ধণা দিয়েছে বগুড়ার ধুনট পৌর এলাকার সরকারপাড়া গ্রামবাসী। শনিবার দুপুরে সরকারপাড়া দুর্গা মন্দিরে তাকে ফুলেল সংবর্ধনা দেওয়া হয়। তিনি ওই গ্রামের উপেন্দ্রনাথ সরকারের ছেলে।

গৌতম কুমার সরকার ১৯৯৩ বিসিএস ক্যাডারের কর্মকর্তা হিসেবে সিভিল সার্ভিসে যোগদান করেন। কর্মজীবনে তিনি দেশের বিভিন্ন এলাকায় ম্যাজিষ্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। পরবর্তিতে তিনি সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে উপসচিব ও যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি স্বাস্থ্য মন্ত্রনালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব (আইন) হিসেবে পদন্নতি লাভ করেছেন।

শিক্ষা জীবনে গৌতম কুমার রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি (অনার্স), এলএলএম ডিগ্রি অর্জন করেন। শিক্ষা জীবন শেষে তিনি বগুড়া জজ কোর্টে ৫ বছর অ্যাডভোকেট হিসেবে কাজ করেছেন। এসময় তিনি বগুড়া থেকে প্রকাশিত সাপ্তাকি নোতুন খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশকের দায়িত্ব পালন করেছেন। পরবর্তিতে তিনি চাকুরী জীবন শুরু করেন। গৌতম কুমার বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের নিয়মিত লোক সংগীত শিল্পী। কর্মজীবনে তিনি কুষ্টিয়ার লালন একাডেমির পরিচালক (সংগীত) হিসেবে কাজ করেছেন। এসময় তিনি ২০টি লালন গীতির দুটি এ্যালবাম প্রকাশ করেছেন। দেশ ভ্রমণ করতে ভালোবাসেন তিনি। ইতিমধ্যে ৪টি মহাদেশের প্রায় ২৮টি দেশ ভ্রমণ করেছেন।

গৌতম কুমার সরকারের পদোন্নতিতে তার গ্রামের বাড়ির লোকজন আনন্দিত হয়েছেন। পুজা’র ছুটিতে কৃতি এই সন্তানকে কাছে পেয়ে শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত করলো গ্রামবাসী। তাঁকে ফুলেল সংবর্ধণা প্রদানকালে গ্রামের বিভিন্ন শ্রেণি পেশার নারী-পুরুষরা মন্দির প্রাঙ্গনে সমাবেত হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *