বগুড়ার শেরপুরে কৃষক লীগের বর্ধিত সভা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

বগুড়ার সংবাদ রাজনীতি সংবাদ

এস,আই শাওন:

বগুড়ার শেরপুরে বাংলাদেশ কৃষকলীগ শেরপুর উপজেলা শাখার বর্ধিত সভা উপলক্ষে এক প্রস্তুতি মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৩০ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় শেরপুর পৌরশহরের দক্ষিণ সাহাপাড়া শেরপুর পৌরমেয়র আব্দুস সাত্তারের নিজ বাসভবনে উপজেলা কৃষকলীগের সভাপতি এসএম আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও উপজেলা কৃষকলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা লিটন এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও শেরপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস সাত্তার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা কৃষকলীগের সহ-সভাপতি আনোয়ার পারভেজ বাবু, বগুড়া জেলা কৃষকলীগের বিদ্যুৎ ও সেচ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিজান।

প্রধান অতিথি শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও শেরপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস সাত্তার তার বক্তব্যে বলেন কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা ৩০ অক্টোবরকে “কৃষক বাচাও -দেশ বাচও দিবস” ঘোষণা করেন। বাংলাদেশের কৃষি ও কৃষকের কল্যাণে তিনি নির্যাতিত, অবহেলিত কৃষক সমাজের কল্যাণে ১১ দফা দাবী উত্থাপন করেন । শামরিক স্বৈরাচার সেই দাবী না মানলেও ২১ বছর পর কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত হয়ে সার ও কীটনাশক কৃষি উপকরণের মূল্য-হ্রাস করে একটি নতুন কৃষি বিপ্লব সফল করেন।

শেখ হাসিনা সরকার উত্তর বঙ্গের মঙ্গা নিরসন সহ কৃষকের জন্য সার.কীটনাশক,হ্রাসকৃত মূল্যে, ভর্তুকী প্রদান, সেচ, পানি ও বিদ্যুৎ সহজলভ্য করেন। এমনকি করোনাকালে পাঁচ হাজার করে টাকা কৃষকের মোবাইলে প্রণোদনা হিসেবে প্রেরণ করে আপদকালীন সুরক্ষা করেন যা সারাবিশ্বে বিরল দৃষ্টান্ত সৃষ্টি করেছে।

এছাড়াও বিগত প্রায় এক বছরে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ কৃষক লীগ করোনা কালে ধান কাটা, করোনা আক্রান্তদের পরিচর্যা করা, ৪০ লক্ষ বৃক্ষরোপন, বন্যাদুর্গতদের মাঝে সার ও বীজ বিতরণ করে দুঃসময়ে কৃষকরে পাশে দাড়ান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *