শেরপুরে ইউএনও’র বাজার মনিটরিং, জনসচেতনতামূলক কার্যক্রম; দণ্ডিত-২

প্রধান খবর বগুড়ার সংবাদ

এস, আই শাওন:

বগুড়া জেলা প্রশাসক এবং বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশনা মোতাবেক বগুড়ার শেরপুরে বাজার মনিটরিং, জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হয়েছে।

৩১ (অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত উপজেলার মির্জাপুর হাটে বাজার মনিটরিং, জনসচেতনতামূলক কার্যক্রম এবং মোবাইল কোর্ট পরিচালনা করেন শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা,এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো লিয়াকত আলী সেখ।

এসময় তিনি আলু, চাল, পিঁয়াজ, কাঁচামরিচ, আদা, সয়াবিনসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির খুচরা ও পাইকারি বাজারদর পর্যবেক্ষণ করেন এবং জাতীয় সম্পদ ইলিশের ক্রয়-বিক্রয় রোধে মাছের বাজার পরিদর্শন করেন।

পাশাপাশি বাজারের দোকানগুলোতে মূল্য তালিকা টাঙানো নিশ্চিত করা হয় এবং মাস্ক পরতে উৎসাহিত করতে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয় এবং ঔষধের দোকানে ড্রাগ লাইসেন্স পর্যবেক্ষণ করা হয়।

এসময় ইউএনও বলেন, সরকারের নির্দেশ অমান্য করলে বা অবৈধভাবে মজুদ করলে বা কারসাজি করলে বা কৃত্রিম সংকট তৈরী করলে বা গুজব রটিয়ে দাম বৃদ্ধি করলে সরকার আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবেন।

উক্ত অভিযানে তামাকজাত পণ্যের বিজ্ঞাপন নিজ দোকানে প্রকাশ্যে প্রদর্শন করায় ২ জনকে মোট ৮০০/= টাকা জরিমানা করা হয়। উক্ত অভিযানে শেরপুর থানা পুলিশ সহায়তা করেন। জনস্বার্থে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *