বগুড়ার ধুনটে চাঁদাবাজির মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার

প্রধান খবর বগুড়ার সংবাদ

তারিকুল ইসলাম, ধুনট (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার ধুনট উপজেলায় চাঁদাবাজির অভিযোগে করা মামলায় আমিনুল ইসলাম (৩৫) নামে যুবলীগের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। আমিনুল ইসলাম উপজেলার মধুপুর গ্রামের রহমতুল্লাহ সরকারের ছেলে এবং মথুরাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি।

সোমবার দুপুরের পর ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। এরআগে রোববার রাতে বিশেষ অভিযান চালিয়ে মধুপুর গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

থানা সূত্রে জানা গেছে, উপজেলার মথুরাপুর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্থানীয় অলোয়া গ্রামের ইসমাইল হোসেন সরকারি একটি জলাশয় ইজারা বন্দোবস্ত নিয়ে মাছ চাষ করেন। ওই জলাশয়ে মাছ চাষ করতে হলে আমিনুল ইসলামকে মোটা অংকের টাকা চাঁদা দিতে হবে। এমন দাবী তুলে আমিনুল ইসলাম জলাশয়ের ইজারাদার ইসমাইল হোসেনের নিকট এক লাখ টাকা চাঁদা দাবী করেন। তার দাবীকৃত টাকা পরিশোধ না করায় আমিনুল ইসলাম সরকারি ও জলাশয় থেকে মাছ লুট করেন।

এ ঘটনায় আওয়ামী লীগ নেতা ইসমাইল হোসেন বাদী হয়ে ২০১৬ সালে থানায় একটি চাঁদাবাজি মামলা দয়ের করেন। ওই মামলায় যুবলীগ নেতা আমিনুল ইসলামকে প্রধান আসামী করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) যুবলীগ নেতা আমিনুল ইসলামের বিরুদ্ধে বগুড়া আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। ওই মামলায় অভিযুক্ত আসামী আমিনুল ইসলাম বগুড়া আদালতে হাজির না হলে বিচারক তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, একটি চাঁদাবাজীর মামলায় আমিনুল ইসলামের বিরুদ্ধে আদালত থেকে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। আদালতের গ্রেফতারী পরোয়ানামুলে তাকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *