শেরপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে “নো মাস্ক, নো সার্ভিস” প্রচারাভিযান ও মাস্ক বিতরণ

প্রধান খবর বগুড়ার সংবাদ

এস,আই শাওন:
বগুড়া জেলা প্রশাসকের নির্দেশনামতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার”নো মাস্ক, নো সার্ভিস” সংক্রান্ত অনুশাসন বাস্তবায়নে বগুড়ার শেরপুরে জনসচেতনতামূলক প্রচারাভিযান পরিচালনা করেছে শেরপুর উপজেলা প্রশাসন। ২৪ নভেম্বর শেরপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ জনসচেতনতামূলক প্রচারাভিযান পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিয়াকত আলী সেখের নেতৃত্বে অনুষ্ঠিত এই প্রচারাভিযানে উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শাহজামাল সিরাজী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুবীর কুমার পাল, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার, গণ শিক্ষাকেন্দ্রের শিক্ষক/ইমামগণ, গ্রাম-পুলিশ, উপজেলা করোনা কমিটির সদস্যগণসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করেন।

উপজেলার ধুনটমোড় ও বাসস্ট্যান্ড এলাকাসহ বিভিন্ন জনবহুল স্থানে এই প্রচারাভিযান চালানো হয়। জনসাধারণকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করতে মাইকিংযোগেও চলে প্রচারণা। এ সময় অসহায়দের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

প্রচারাভিযান পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মো লিয়াকত আলী সেখ যাত্রীবাহী বাস, ট্রাক, বিভিন্ন দোকানদার, ক্রেতাগণকে “নো মাস্ক, নো সার্ভিস” ব্যাপকভাবে কার্যকর করতে উদ্বুদ্ধ করেন। কর্মসূচিতে অংশ গ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে বলেন, শীত মৌসুমে করোনা সংক্রমণ বাড়তে পারে এমন আশঙ্কায় ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়ন করতে প্রয়োজনে সামাজিক আন্দোলন, প্রচারাভিযান, আইনগত ব্যবস্থাসহ যেভাবেই হোক এই কার্যক্রম বাস্তবায়ন নিশ্চিত করতে হবে। তিনি বলেন, মাস্ক ছাড়া কাউকে সরকারি-বেসরকারি অফিস ও দোকানপাটে সেবা দেয়া হবে না। এই নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জনসাধারণকে করোনা ভাইরাস থেকে সুরক্ষিত রাখার বৃহত্তর স্বার্থে উপজলা প্রশাসনের প্রচারাভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *