শেরপুর উপজেলা বিএনপি’র প্রতিষ্ঠাতা সা: সম্পাদক শফিকুল আলম তোতার জন্মদিন পালন

প্রধান খবর বগুড়ার সংবাদ রাজনীতি সংবাদ

এস,আই শাওন, শেরপুর (বগুড়া):

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির বগুড়া জেলার শেরপুর উপজেলার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক প্রবীন রাজনীতিবিদ বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী আলহাজ শফিকুল আলম তোতার ৬৩তম জন্মদিন পালন করা হয়েছে।

(২৮ ডিসেম্বর) সোমবার সন্ধ্যায় উপজেলার ধুনটরোডস্থ তার ব্যক্তিগত কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত এ অনাড়ম্বর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা কৃষকদলের আহ্বায়ক আবু সাঈদ, সদস্য সচিব নুরুল ইসলাম নুর, বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান নিলু, আসাদুজ্জামান (আসাদ মেম্বার), জাহাঙ্গীর আলম মন্ডল, বদিউজ্জামান বদি, রফিকুল ইসলাম স্বেচ্ছাসেবকদল নেতা কলিন্স, মিলন হাসান, কৃষকদল নেতা শাহ আলম প্রমূখ।

উল্লেখ্য, আলহাজ শফিকুল আলম তোতা ১৯৫৬ সালের ২৮ ডিসেম্বর বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার চন্দবাইশা আটবাড়িয়া গ্রামের নানার বাড়িতে জন্মগ্রহণ করেন। তার পৈত্রিক নিবাস বগুড়ার ধুনট উপজেলার মাটিকোড়া গ্রামে।

পরে যমুনা নদীর ভাঙ্গনের ফলে সারিয়াকান্দি উপজেলা থেকে তিনি বগুড়ার শেরপুর উপজেলার সেরুয়া গ্রামে এসে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। এই গ্রামের শিক্ষার উন্নয়নে তার ভূমিকা অনিস্বীকার্য। সেসময় এ গ্রামে শিক্ষার হার ছিল শূন্যের কোঠায়। শফিকুল আলম তোতা ৯০ এর দশকের প্রথম দিকে সেরুয়া আদর্শ রেজিঃ বে-সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন, ১৯৯৫ সালে সেরুয়া আদর্শ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। তারপর থেকেই এই দুটি শিক্ষা প্রতিষ্ঠান করার ফলে গ্রামটি শিক্ষা-দীক্ষা, সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে দ্রুত উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। এ গ্রামে তিনি আনসার ভিডিপি ক্লাবও প্রতিষ্ঠা করেছেন। এখান থেকে গ্রামের অনেক যুবক-যুবতী প্রশিক্ষণ গ্রহণ করে স্বাবলম্বী হয়েছে।

তিনি শেরপুর থানা বিএনপি’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও পরবর্তীতে সভাপতির দায়িত্বও পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *