বগুড়ার শেরপুরে কৃষকদলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

প্রধান খবর বগুড়ার সংবাদ রাজনীতি সংবাদ

এস,আই শাওন, শেরপুর (বগুড়া) :

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল বগুড়ার শেরপুর উপজেলা শাখায় ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। (৩০ ডিসেম্বর) সকাল সাতটায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র প্রতিষ্ঠাতা বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা মহান স্বাধীনতার ঘোষক বীরমুক্তিযোদ্ধা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এর মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন শেষে দিনের কার্যক্রম শুরু হয়। ৩০ ডিসেম্বর বিকেল তিনটায় শহরের খন্দকারপাড়াস্থ বিএনপির দলীয় কার্যালয়ে শেরপুর উপজেলা কৃষক দলের আহ্বায়ক আবু সাঈদ এর সভাপতিত্বে ও উপজেলা কৃষক দলের সদস্য সচিব নুরুল ইসলাম নুর এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শেরপুর উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব শফিকুল আলম তোতা।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর ডিগ্রী কলেজের সাবেক ভিপি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবলু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শেরপুর উপজেলা বিএনপির সাবেক সদস্য সচিব উপজেলা আহবায়ক কমিটির সদস্য পিয়ার হোসেন পিয়ার, শেরপুর পৌরসভার সাবেক মেয়র বাবু স্বাধীন কুমার কুন্ডু, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক কমিটির সদস্য রফিকুল ইসলাম মিন্টু, শেরপুর পৌর বিএনপি’র আহবায়ক আলহাজ্ব মোঃ ইসাহাক আলী, এরপর পৌর বিএনপি’র যুগ্ন আহবায়ক কাউন্সিলর ফিরোজ আহমেদ জুয়েল, শেরপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার পুটি, বগুড়া জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি সফিকুল ইসলাম সফিক, বগুড়া জেলা যুবদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক আব্দুল মমিন, উপজেলা যুবদল নেতা মোস্তাফিজুর রহমান নিলু, আশরাফুদ্দৌলা মামুন, আবু রায়হান, বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন, মজনুর রহমান মজনু, সাইদুর রহমান টুলু, শেরপুর উপজেলা কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য আফসার আলী, আজাদুল ইসলাম জুয়েল, নজরুল ইসলাম, কছিম উদ্দিন, রবিউল বারি পপুলার, শাহ আলম, সুলতান মাহমুদ, শেরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা কাওছার মাহমুদ কলিনস, মিলন হাসান প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন তিনি তার বক্তৃতায় কৃষকদলের কৃষক ভাই দের সার্বিক সহযোগীতায করতে আহ্বান জানান ।তিনি বলেন বিগত ১৯৯১ সনে বিএনপি সরকার এসে কৃষকদের জন্য কাজ করেন। উদাহরণ হিসেবে কৃষি ঋণ মওকুফ করেন এবং কৃষকদের বিরুদ্ধে কৃষি ঋণের সার্টিফিকেট মামলা প্রত্যাহার করে নেন এবং ২০ বিঘা জমির খাজনা মওকুফ করেন। বিগত দিনে কৃষকদের জন্য বিএনপি সরকারের এসব অবদান ও এর সুফল কৃষক এর ঘরে ঘরে পৌঁছে দিতে আহ্বান জানিয়ে তিনি তার বক্তৃতা শেষ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *