বগুড়ার শেরপুরে বই উৎসব অনুষ্ঠিত

বগুড়ার সংবাদ

শেরপুর(বগুড়া)প্রতিনিধি:

করোনার মহামারীতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সারাদেশের ন্যায় নতুন বছরের শুরুতে বগুড়ার শেরপুরেও প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে ১ জানুয়ারী শুক্রবার সকাল থেকে দুপুর পযর্ন্ত শিক্ষার্থীদের হাতে বিনামুল্যে পাঠ্যপুস্তক বিতরনের মাধ্যমে বই উৎসব পালন করেন প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা।

এরই ধারাবাহিকতায় শেরপুর ছাতিয়ানি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্যরঞ্জন রায় ও অন্যান্য শিক্ষকরা শিক্ষার্থীদের হাতে নতুরের জন্য বিনামুল্যে পাঠ্যপুস্তক বিতরণ করেন।

অপরদিকে শেরপুরের খামারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফসার আলী, সাংবাদিক বাদশা আলম সহ অন্যান্যরা । এসময় উপস্থিত ছিলেন। এছাড়াও শেরপুর সরকারি ডিজে মডেল উচ্চ বিদ্যালয়, সামিট স্কুল এন্ড কলেজ, শেরউড স্কুল এন্ড কলেজ, টাউনকলোনী এজে উচ্চ বিদ্যালয়, ধড়মোকাম উচ্চ বিদ্যালয়, মির্জাপুর ইউসুফ উদ্দিন উচ্চ বিদ্যালয়, জামুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়, কেল্লা উচ্চ বিদ্যালয়, তাঁতড়া উচ্চ বিদ্যালয়, ছোনকা উচ্চ বিদ্যালয়, শালফা এসআর চৌধুরী দাখিল মাদ্রাসা, গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাহনগর ইসলামিয়া দাখিল মাদ্রাসা, বিশালপুর সরকারি প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্থানীয় উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও সরকার দলীয় নেতারা উপস্থিত থেকে বিনামুল্যে পাঠ্যপুস্তক বিতরণ করেন।

এ ব্যাপারে শেরপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মীনা পারভীন ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজমুল হক বলেন, করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি চলছে, তবে নতুন বছরে শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেয়ার ব্যাপারে পহেলা জানুয়ারী থেকে ১২ জানুয়ারী মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ হাতে নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *