বগুড়ার শেরপুরে ই-নথি বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন

Uncategorized প্রধান খবর বগুড়ার সংবাদ

এস,আই শাওন:

সরকারি কাজের গতি বাড়াতে ২০১৬ সালের মার্চ থেকে শুরু হয় ই-নথি কার্যক্রম। ই-নথিকে বলা হচ্ছে কাগজহীন সরকারি দপ্তর। এটি দিয়ে সরকারি কাজের গতি ও স্বচ্ছতা বেড়েছে। এই প্ল্যাটফর্ম ব্যবহারে দাপ্তরিক কাজে কমে আসছে দুর্নীতি ও সময়ক্ষেপণের সুযোগ। নাগরিকদের বিভিন্ন সমস্যার সমাধানে আবেদন, জমিজমা, কৃষিতথ্য, স্বাস্থ্যসেবা, শিক্ষা ও প্রশাসনিক কাজকর্মসহ সব ক্ষেত্রে দ্রুত সেবা দেওয়া হচ্ছে ই-নথি কার্যক্রমে। এরই ধারাবাহিকতায় বগুড়ার শেরপুরে উপজেলা প্রশাসন ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর শেরপুর এর আয়োজনে মুজিববর্ষের আমাদের অঙ্গীকার প্রযুক্তি এগিয়ে যাওয়ার হাতিয়ার এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা পর্যায়ে কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে দুই দিনব্যাপী ই নথি বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে ।

আজ রবিবার (৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহি অফিসার লিয়াকত আলী শেখের সভাপতিত্বে দুই দিনব্যাপী ই নথি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহ জামাল সিরাজী উপজেলা ভাইস চেয়ারম্যান শাহ জামাল সিরাজী , উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার আব্দুল কাদেরসহ সকল কর্মকর্তা।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহি অফিসার লিয়াকত আলী শেখ বলেন, সরকারের জনবান্ধবনীতি বাস্তবায়নে, জনগণের ভোগান্তি কমাতে ও সহজ করতেই আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এরই অংশ হিসেবে শেরপুরে উপজেলা প্রশাসন ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর শেরপুর এর আয়োজনে মুজিববর্ষের আমাদের অঙ্গীকার প্রযুক্তি এগিয়ে যাওয়ার হাতিয়ার এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা পর্যায়ে কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে দুই দিনব্যাপী ই নথি বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করা হলো। ই-নথি তথা অনলাইনে দাপ্তরিক কাজে একদিকে মানুষ যেমন খুব দ্রুত সেবা পাচ্ছে। অন্যদিকে স্বচ্ছতা ও জবাবদিহিতাও নিশ্চিত হচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *