বগুড়ার শেরপুরে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রধান খবর বগুড়ার সংবাদ

মুজিব বর্ষে করোনা স্বাস্থ্যবিধি মেনে উপজেলা পর্যায়ে জনসচেতনতা সৃষ্টি জন্য জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য এই প্রতিপাদ্যকে সামনে রেখে ‘খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ।

এ সময় উপস্থিত ছিলেন, শেরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান শাহ জামাল সিরাজী, শেরপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ মুন্সি সাইফুল বারী ডাবলু , উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: আমির হামজা, বগুড়া জেলা খাদ্য নিরাপদ অফিসার চিন্ময় প্রামানিক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ওবায়দুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা সুবির কুমার পাল, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ছামিদুল ইসলামসহ বিভিন্ন হোটেলের মালিক ও ম্যানেজার।

এ সময় বক্তারা বলেন, খাদ্যকে নিরাপদ রাখতে কীটনাশকের ব্যবহার লেভেল অনুযায়ী করতে হবে। কীটনাশক ব্যবহার করা মানেই খাদ্য নিরাপদ নয় এ কথাটি সঠিক নয় এর নিয়ম অনুযায়ী ব্যবহার করতে হবে। এবং জৈব বালাইনাশক ব্যবহার বৃদ্ধি করতে হবে। পরিছন্নতা বজায়, কাঁচা ও রান্না করা খাদ্য আলাদা রাখা, সঠিক ভাবে রান্না করা, নিরাপদ তাপমাত্রায় খাদ্য সংরক্ষণ করা, নিরাপদ খাদ্য ও খাদ্য উপকরণ ব্যবহার করতে হবে তাহলেই খাদ্য নিরাপদ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *