সান্তাহার পৌর নির্বাচনে দুই প্রার্থীর পাল্টাপাল্টি মামলা

প্রধান খবর বগুড়ার সংবাদ রাজনীতি সংবাদ

আবু সাঈদ সাগর, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার আদমদীঘির সান্তাহার পৌরসভা নির্বাচনে নৌকা ও ধানের শীষ প্রার্থীর নির্বাচনী ক্যাম্প, প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর, অগ্নিসংযোগ ও প্রাণনাশের হুমকির ঘটনায় এবার দুই প্রার্থীর পৃথক দুটি মামলায় ৭০জনকে আসামী করা হয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে আওয়ামীলীগ প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু ও বিএনপির মনোনীত প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন।

পুলিশ ও মামলাসূত্রে জানা যায়, আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে ইভিএমে সান্তাহার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে লড়াই হবে নৌকা ও ধানের শীষের মধ্যে। তারা নির্বাচনী কর্মকান্ড শুরুর পর দুই দফায় সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার বরাবর পাল্টাপাল্টি ৪টি অভিযোগও করেন। এক পর্যায়ে নৌকার নির্বাচনী ক্যাম্প পুড়ে ফেলা ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনায় মঙ্গলবার দুপুরে আওয়ামীলীগ প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য ও সাবেক ছাত্র নেতা মাহফুজুল হক টিকন, বিএনপি প্রার্থীর ছোট ভাই মাহবুবুর রহমান রেন্টু, পৌর যুবদলের সাবেক সভাপতি মামুনুর রশিদ মামুনসহ বিএনপির ৪৭ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৫০-৬০ জনের নামে মামলা দায়ের করেন।

এছাড়া ধানের শীষের নির্বাচনী ক্যাম্প ভাঙচুর, প্রাণনাশ ও অফিস বন্ধ করতে হুমকির ঘটনায় বিএনপির মনোনীত প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু বাদী হয়ে একই দিনে আওয়ামীলীগ প্রার্থীর ছেলে আল মহিদুল ইসলাম জয়, জীবন ও রিটনসহ ২৩জনের নামে মামলা করেন।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার দুপুরে দুই প্রার্থী বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *