ধুনটে ইউপি কার্যালয়ের কম্পিউটার সামগ্রী চুরি

প্রধান খবর বগুড়ার সংবাদ

তারিকুল ইসলাম, ধুনট (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের উদ্দ্যোক্তার কক্ষের প্রায় ৩লক্ষ টাকা সমমুল্যের কম্পিউটার সামগ্রী চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ইউনিয়ন পরিষদের সচিব বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

১৯ জানুয়ারী মঙ্গলবার সকালে ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুল করিম আপেল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, থানায় করা লিখিত অভিযোগে কোন আসামির নাম উল্লেখ করা না হলেও তবে এ ঘটনায় সন্দেহের তীর স্থানীয় মাদকাসক্তদের দিকে।

ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদ ভবনের দ্বিতীয় তলায় একটি কক্ষে কাজ করেন নাসিমা খাতুন। অন্যান্য দিনের ন্যায় তিনি রবিবার কাজ শেষে সন্ধার দিকে কক্ষ বন্ধ করে বাসায় যান। তখন ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গ্রাম পুলিশ পাপন চন্দ্র মালি রাত্রি কালীন পাহারায় নিয়োজিত ছিলেন।

রবিবার রাতের কোন এক সময় দুর্বৃত্তরা ভবনের ছদের উপর উঠে দ্বিতীয় তলার উদ্যোগক্তার কক্ষের দরজার তালা কেটে ভিতরে প্রবেশ করে। এরপর তারা কক্ষের ভেতর রক্ষিত ১টি কম্পিউটার, ১টি ল্যাপটপ, ২টি প্রিন্টার ও আইপিএস এর ব্যাটারীসহ প্রায় ৩লক্ষ টাকার সামগ্রী চুরি করে নিয়ে যায়।

এ অবস্থায় সোমবার সকালে উদ্যোক্তা নাসিমা খাতুন কাজের উদ্দেশ্যে কার্যালয়ে পৌঁছে চুরির বিষয়টি টের পান। পরে তিনি এ বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবকে অবগত করেন। এ ঘটনায় সোমবার বিকেলে ইউপি সচিব ফরহাদ আলী বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

ধুনট থানা অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ইউনিয়ন পরিষদের উদ্দ্যোক্তার কক্ষে চুরির অভিযোগটি তদন্তের জন্য ১জন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তানুযায়ী প্রতিবেদন হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *