ধুনটে ভূমিহীন ও গৃহহীন ১০১টি পরিবারের মাঝে দলিল হস্তান্তর

প্রধান খবর বগুড়ার সংবাদ

তারিকুল ইসলাম. ধুনট (বগুড়া)

বগুড়ার ধুনট উপজেলায় মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন ১০১টি পরিবার পেয়েছে আধা পাকা ঘর। শনিবার সকালে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি দেশের প্রায় ৭০হাজার পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করেন।

ধুনট উপজেলায় প্রধানমন্ত্রীর পক্ষে ১০১টি পরিবারের হাতে ২শতক করে জমির দলিল হস্তান্তর করেন সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান। এরআগে দলিল হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য দেন তিনি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে একসঙ্গে এত মানুষকে জমি ও ঘর দেওয়ার ঘটনা বিরল। এটি কেবল বঙ্গবন্ধু’র কন্যার পক্ষেই সম্ভব।

তিনি বলেন, জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে এবং অসহায় মানুষের অভিভাবক হয়ে কাজ করছেন প্রধানমন্ত্রী। তিনি দীর্ঘজীবি হলে রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকলে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষ বিশ্বের দরবারে মাথা উঁচু করে বাঁচবে।

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্তের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক টিআইএম নূরুন্নবী তারিক, ভাইস চেয়ারম্যান মহসিন আলম, মহিলা ভাইস চেয়ারম্যান পপি রানী পোদ্দার, ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা, ধুনট প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলম ও ধুনট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাল মিয়া।

অনুষ্ঠানে সরকারি কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, ভূমি ও পাকা ঘর পাওয়া সুবিধা ভোগীগণসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

ভূমিহীন ও গৃহহীনদের মাঝে দলিল হস্তান্তর শেষে মাননীয় প্রধানমন্ত্রীর সুস্থ্যতা ও দীর্ঘায়ু এবং ভূমি ও পাকাবাড়ি উপহার পাওয়ার পরিবার গুলোর উন্নত জীবন কামনা করে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, দু’টি কক্ষ, একটি বারান্দা, একটি টয়লেট, একটি রান্নাঘর, বৈদ্যুতিক সংযোগ, সুপেয় পানির ব্যবস্থা সম্পন্ন বাড়ি এবং বাড়ির ২শতাংশ জমি সুবিধাভোগীর নামে রেজিষ্ট্রি সম্পাদন করে প্রদান করা হয়েছে। ধুনট উপজেলার ১০১টি পরিবার নিজের নামে জমি ও পাকা বাড়ি পেয়ে তারা আনন্দিত। সরকারের ১লাখ ৭১হাজার টাকা ব্যয়ে ধুনট উপজেলায় ইউএনও সঞ্জয় কুমার মহন্তের তত্বাবধায়নে প্রতিটি বাড়ির নির্মাণকাজ সম্পন্ন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *