বগুড়ার শেরপুরে পৌঁছেছে করোনার টিকা

প্রধান খবর বগুড়ার সংবাদ

মৌসুমী ইসলাম:

বগুড়ার শেরপুরে প্রথম ধাপে পৌঁছেছে মহামারী করোনাভাইরাসের ১০ হাজার ৫৬৯ ডোজ টিকা। টিকাবাহী গাড়ীটি শুক্রবার (৫ ফেব্রুয়ারি) দুপুর ২টায় শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছায়।

টিকাগুলো গ্রহণকালে উপস্থিত ছিলেন, শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ, উপজেলা স্বাস্থ্য প: প: কর্মকর্তা আব্দুল কাদের, শেরপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার ডা. মোকছেদা খাতুন, ও সাংবাদিকগণ।

শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ বলেন, প্রথম ধাপে আমরা শেরপুর উপজেলার জন্য ১০ হাজার ৫৬৯টি ডোজ ভ্যাকসিন পেয়েছি। ৭ ফেব্রুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে টিকা প্রদান শুরু করা হবে। তবে, টিকা পেতে ডিজিটাল ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম ‘সুরক্ষা’ নামে অ্যাপে ভোটার আইডি কার্ড দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন (নিবন্ধন) করতে হবে। এ তালিকা অনুযায়ী টিকা দেয়া হবে।

শেরপুর উপজেলা স্বাস্থ্য প: প: কর্মকর্তা আব্দুল কাদের বলেন, প্রথম ধাপে আসা ১০ হাজার ৫৬৯টি ডোজ ভ্যাকসিন আমরা হাতে পেয়েছি। শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই স্টোরের ফ্রিজে এসব টিকা সংরক্ষণ করা হয়েছে। টিকার গুণাগুণ ঠিক রাখতে প্রতিদিন সকাল ও বিকেলে ফ্রিজের তাপমাত্রা পরীক্ষা করা হবে। আগামী ৭ ফেব্রুয়ারি রবিবার সকাল ১১ টায় শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত ৩টি বুথ থেকে টিকাদান কর্মসূচি শুরু হবে।

উল্লেখ্য, এর আগে, ২০ জানুয়ারি ভারতের দেয়া উপহারের ২০ লাখ ডোজ করোনার টিকা দেশে আসে। এছাড়া, ভারতের সেরাম থেকে কেনা অক্সফোর্ড অ্যাসট্রাজেনেকার থেকে তিন কোটি ডোজের প্রথম পর্যায়ের ৫০ লাখ ডোজ করোনার টিকা দেশে এসেছে। বাঁকী টিকার চালান পর্যায়ক্রমে দেশে আসার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *