বগুড়ার শেরপুর সরকারি রাস্তা ও গাছ দখল!

বগুড়ার সংবাদ

নবদিন ডেস্ক:

বগুড়ার শেরপুর সরকারি রাস্তা ও গাছ দখলের অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে।

জানা যায়, উপজেলার বাগড়া হটাৎপাড়া এলাকার শাজাহান আলীর ছেলে ইসলামী আন্দোলনের কুসুম্বি ইউপির সাধারণ সম্পাদক রুবেল হোসেন আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ইট দিয়ে প্রাচীর নির্মান করে সরকারি রাস্তা ও দামি ৫টি গাছ দখল করে। এ নিয়ে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানাযায়, দীর্ঘদিনের এই সরকারি রাস্তা ও গাছগুলো দখল করে তিনি তার ক্ষমতার প্রভাব দেখানোর জন্য এই কাজ করছে। ৫টি গাছের মুল্য প্রায় ১ লক্ষ টাকা। সে প্রভাব বিস্তারের জন্য তার বিরুদ্ধে কেউ কথা বললেই তাকে মারধর করে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানান, কিছুদিন পুর্বে রুবেলের বাড়ীর পাশে খোকা নামের একজন তার বিরুদ্ধে কথা বলায় তাকে বেধড়ক পেটানো হয়। পরে এলাকাবাসীর চাপের মুখে ৩০ হাজার টাকা জরিমানা দিয়ে সমাধা করে। রাস্তা ও গাছ দখলের কথা বলে কে রুবেলের হাতে মারধরের স্বীকার হবে? তাই কিছু না বলে চুপ করে আছি।

এ ব্যাপরে রুবেলের সঙ্গে কথা বলতে গেলে তিনি জানান, আমার কেউ কিছু করতে পারবে না। আমি সরকারি লোকজন নিয়ে জায়গা মাপদিয়ে প্রাচীর নির্মান করছি। এবং গাছগুলো যা করার আমি তাই করবো। তোমরা দেখি কি করতে পার।

এ বিষয়ে শেরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন জানান, বিষয়টি আমার জানা নেই, এই মাত্র শুনলাম যদি সরকারি রাস্তা ও গাছ দখল করে তাহলে অতিদ্রুত তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *