পরিবেশ প্রতিরক্ষা সংস্থা শেরপুরের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

বগুড়ার সংবাদ

মৌসুমী ইসলাম:

মানুষ ও পৃথিবী বাঁচাতে : বন ও জীবিকা Forests and Livelihood : Sustaining people and Planet.এই স্লোগানকে সামনে রেখে বিশ্ব বন্য প্রাণীদিবস-২০২১” উপলক্ষে বেগুড়ার শেরপুরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৩রা মার্চ পরিবেশ প্রতিরক্ষা সংস্থা শেরপুর/Organization for Environmental Defense of Sherpur -OEDS এর আয়োজনে শেরপুর উপজেলা পরিষদ হলরুমে পরিবেশ প্রতিরক্ষা সংস্থা শেরপুর এর সভাপতি, সোহাগ রায় সাগরের সভাপতিত্বে এবং পল্লী উন্নয়ন ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক পরিতোষ কুমারের সঞ্চালনায় এ সভাটি অনুষ্ঠিত হয়।

আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা ভেটেরিনারি সার্জন ডা: মোঃ রায়হান পিএএ, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ্ব মোঃ মুন্সী সাইফুল বারী ডাবলু, প্রথম আলো পত্রিকার শেরপুর উপজেলা প্রতিনিধি সবুজ চৌধুরী, সামাজিক বন বিভাগ,শেরপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুল আলম। সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মো সাজ্জাতুল বারী ।

আলোচনা সভায়- বন,বন্যপ্রাণী পরিবেশ ও মানুষের জন্য কতটা গুরুত্বপূর্ণ এবং বন্যপ্রাণী সংরক্ষণের গুরুত্ব তুলে ধরা হয়। এছাড়াও বন্যপ্রাণী সংরক্ষণ আইন ও প্রাণী কল্যাণ আইন নিয়ে সচেতনতামূক আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *