বগুড়ার শেরপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

প্রধান খবর বগুড়ার সংবাদ

এস,আই শাওন:

বগুড়ার শেরপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। সোমবার (৮ মার্চ) সকালে উপজেলা পরিষদ হলরুমে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শেরপুর উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুবির কুমার পালের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী শেখ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ মুন্সী সাইফুল বারী ডাবলু, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহজামাল সিরাজী, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার পুঁটি, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বিজয় চন্দ্র দাস, পল্লী উন্নয়ন কর্মকর্তা আরিফুর রহমান, শিক্ষা কর্মকর্তা মিনা পারভীন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ওবায়দুর রহমান। দিবসটি উদযাপনে আলোচনা সভায় নিবন্ধনকৃত বিভিন্ন এনজিও এবং স্বেচ্ছাসেবী সংগঠন সমুহের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী শেখ তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের নানামূখী উদ্যোগের সফল বাস্তবায়নের ফলে নারী উন্নয়ন আজ সুস্পষ্টভাবে দৃশ্যমান হয়েছে। তাছাড়াও, ব্যবসা-বাণিজ্য, রাজনীতি, বিচারবিভাগ, প্রশাসন, কূটনীতি, সশস্ত্রবাহিনী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, শান্তিরক্ষা মিশনসহ সর্বক্ষেত্রে নারীর সফল অংশগ্রহণের মাধ্যমে দেশ ক্রমান্বয়ে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে এবং নারীরা তাদের সম-অধিকার প্রতিষ্ঠা করতে পারছে।

উল্লেখ্য, নারীর সম-অধিকার প্রতিষ্ঠায় ১৯১৪ সাল থেকে বিভিন্ন দেশ দিবসটি পালন করে আসছে। ১৯৭৫ সাল থেকে জাতিসংঘ দিনটি পালন করছে আন্তর্জাতিক নারী দিবস হিসেবে। এবারের আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য-‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *