শেরপুর উপজেলার নিভৃত পল্লীর জনসাধারণও পাচ্ছে ভূমি সেবা-এসিল্যান্ড সাবরিনা শারমিন

প্রধান খবর বগুড়ার সংবাদ

মৌসুমী ইসলাম:

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বগুড়ার শেরপুর উপজেলা ভূমি অফিস উপজেলার বিভিন্ন ইউনিয়নের নিভৃত পল্লীতে একযোগে ‘ভূমি সেবা ক্যাম্প’ পরিচালনা করেছে। (১৭ মার্চ) বুধবার থেকে শেরপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিনের ব্যক্তিগত উদ্যোগে সারা উপজেলায় এ ‘ভূমি সেবা ক্যাম্প’ পরিচালিত হচ্ছে।

শেরপুর উপজেলা ভূমি অফিস সূত্র জানায় ভূমি সেবা ক্যাম্পে ১। অনলাইনে হোল্ডিং এন্ট্রি, ২। ভূমি উন্নয়ন কর গ্রহণ, ৩। ই-নামজারি আবেদন গ্রহণ ও বিবিধ সেবাসমূহ প্রদান করা হচ্ছে।

জানতে চাইলে শেরপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন বলেন, ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা বৃদ্ধি, গতিশীলতা আনয়ন ও জনসাধারণের মাঝে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘ভূমি সেবা ক্যাম্প’ চালু করেছি। তিনি আরো বলেন, ভূমি সেবা ক্যাম্প থেকে ভূমি সেবা সম্পর্কে যাবতীয় তথ্য পাওয়া যাবে। এ ছাড়া ‘ভূমি সেবা ক্যাম্প’ থেকে তাৎক্ষণিকভাবে ভূমিসংক্রান্ত সেবাও গ্রহণ করা যাবে। এছাড়াও অনলাইন নামজারি, ভূমি উন্নয়ন কর পরিশোধসহ যাবতীয় সেবা গ্রহণ করা যাবে এ সেবা ক্যাম্প থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *