শেরপুরে লকডাউন কার্যকরী করতে একদিনেই ৯ মামলা; জরিমানা

প্রধান খবর বগুড়ার সংবাদ

এস,আই শাওন:

বগুড়ার শেরপুর উপজেলা প্রশাসন শেরপুর থানা পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী লকডাউন কার্যকরী করতে অভিযান পরিচালনা করেছে । ১৭ এপ্রিল (শনিবার) সকাল থেকেই শেরপুর উপজেলা (নবাগত) নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ময়নুল ইসলাম, শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শহীদুল ইসলাম উপজেলার ধুনট মোড়,মির্জাপুর হাট,সাব-রেজিস্ট্রার অফিস সংলগ্ন বাজার,কলেজ রোড, কাফুরাসহ গুরুত্বপূর্ণ স্থানে অভিযান পরিচালনা করেন। এ সময় বিভিন্ন বাজারে বাজারদর মনিটরিং করা হয়।

অভিযানকালে মোবাইল কোর্টে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ময়নুল ইসলাম ২ টি মামলায় ১২০০ টাকা অর্থদন্ড প্রদান করেন। অন্যদিকে, শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন ৭ টি মামলায় ১০০০/- টাকা অর্থদন্ড প্রদান করেন। মোবাইল কোর্টে শেরপুর থানা পুলিশ এবং শেরপুর উপজেলা ভূমি অফিসের সদস্যবৃন্দ সার্বিক সহযোগিতা করেন।

সহকারি কমিশনার (ভূমি) সাবরিনা সারমিন বলেন, কঠোর লকডাউন কার্যকর করতে জনসাধাণকে সতর্ক করার পাশাপাশি সরকারি বিধি নিষেধ না মানায় জরিমানও করা হচ্ছে। লকডাউন কার্যকরী করতে উপজেলা প্রশাসনের মোবাইল কোর্ট চলমান থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

শেরপুর উপজেলা (নবাগত) নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ময়নুল ইসলাম বলেন, নিজ নিজ অবস্থানে থেকে আমরা সবাই সচেতন হয়ে অপরকে সচেতন করে তুলতে পারলে মরণব্যাধি করোনা ভাইরাসের প্রকোপ থেকে নিরাপদে থাকবো। আর করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ যুদ্ধে অংশ নিতে সবাই ঘরে থাকুন। অযথা বিনা প্রয়োজনে কেউ ঘরের বাইরে বের হলে তাকে গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *