শেরপুরে মাটি দস্যূদের ধরতে এসিল্যান্ডের অভিযান; ২টি এক্সকাভেটর জব্দ

প্রধান খবর বগুড়ার সংবাদ

এস,আই শাওন:

বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হকের নির্দেশনা ও শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ময়নুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে এই করোনাকালেও প্রাণের ঝুঁকি নিয়ে স্বাস্থ্যবিধি নিশ্চিতকল্পে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ সরকারী অফিসের রুটিন দায়িত্ব পালনের পাশাপাশি পরিবেশ বিনষ্টকারী, অবৈধ মাটি ব্যবসায়ীদের শায়েস্তা করতে মাঠে নেমেছেন শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন।

১৭ এপ্রিল (শনিবার) উপজেলার গাড়ীদহ ইউনিয়নের কাফুরায় অবৈধ মাটি কাটা বন্ধে অভিযান পরিচালনা করেন তিনি। এ সময় দুইটি এক্সকাভেটর জব্দ করে সংশ্লিষ্ট ইউপি সদস্যের জিম্মায় রাখা হয়। ঘটনাস্থল থেকে কাউকে আটক করা যায়নি। অভিযানে শেরপুর থানা পুলিশ এবং ভূমি অফিসের সদস্যবৃন্দ সার্বিক সহযোগিতা করেন।

অভিযান প্রসঙ্গে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন বলেন, মাটি ও বালুদস্যুদের কবলে পড়ে যেমন নদী দিনে দিনে সরু খালের মতো হয়ে পড়ছে। বিলুপ্ত হয়ে পড়ছে জলজ প্রাণি ও মাছ। এতে পরিবেশ বিপর্যয়েরও আশঙ্কা থেকে যায়। পরিবেশকে হুমকীর হাত থেকে বাঁচাতে ও কৃষি জমি রক্ষায় নদী থেকে বালু উত্তোলন ও মাটি কাটা বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে। শুধু অর্থদন্ড বা মেশিনারীজ জব্দ নয়, প্রয়োজনে আরো কঠোর হবে উপজেলা প্রশাসন। এবং এধরণের অবৈধ কার্যক্রম বন্ধে অব্যাহত থাকবে উপজেলা প্রশাসনের অভিযান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *