ধুনটে পিতা-পুত্রকে হত্যার চেষ্টা ভাংচুর-লুটপাটের ঘটনায় মামলা

প্রধান খবর বগুড়ার সংবাদ

তারিকুল ইসলাম. ধুনট (বগুড়া) থেকে

বগুড়ার ধুনট উপজেলায় মিলন নামের এক ব্যবসায়ী ও তার পিতা হাফিজুর রহমানকে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। ওই ব্যবসায়ীর বাড়িতে হামলা চালিয়ে তাদের হত্যা চেষ্টার পাশাপাশি ভাংচুর ও লুটপাটের ঘটনাও ঘটেছে। ওই ব্যবসায়ী উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের পাঁচথুপী গ্রামের বাসিন্দা। এ ঘটনায় বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, পাঁচথুপী গ্রামের হাফিজুর রহমানের সাথে একই গ্রামের নিজাম উদ্দিন শেখ ও তার ভাইদের জমিজমা নিয়ে দীর্ঘদিনের বিরোধ রয়েছে। ওই বিরোধের জের ধরে গত ১৩জুন সন্ধ্যা ৭টায় নিজাম উদ্দিন শেখ লোকজন নিয়ে হাফিজুর রহমানের বাড়িতে হামলা করেছে। এসময় হামলাকারীরা হাফিজুর রহমানের ছেলে ব্যবসায়ী মিলনকে ধারালো অস্ত্র দিয়ে হত্যার চেষ্টা করে। ঘটনার সময় হাফিজুর রহমান এগিয়ে এলে তাকে হত্যার চেষ্টা করা হয়। হামলাকারীদের মারপিটে তাদের মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত কাটা যখম হয়। এছাড়া হামলাকারীদের আঘাতে হাফিজুর রহমানের স্ত্রী গোলেনুর খাতুনও আহত হয়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে প্রথমে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। এদিকে হামলাকারীরা হাফিজুর রহমানের বসত বাড়ি ও মোটরসাইকেল ভাংচুর করেছে। এছাড়া হামলার সময় ওই বাড়ি থেকে ৪ ভরি সোনার গহনা ও নগদ ৫ লাখ টাকা লুট করে নিয়ে যায়। এঘটনায় গত বুধবার আহত মিলন বাদী হয়ে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলায় পাঁচথুপী গ্রামের হেলাল শেখের ছেলে রায়হান শেখকে প্রধান আসামী করে ১৩জন নামীয় এবং অজ্ঞাত ৩/৪জনকে আসামী করা হয়েছে। মামলার আসামীদের গ্রেফতারের জন্য আদালত পরোয়ানা জারি করেছে।

ধুনট থানার এসআই নুরুজ্জামান বলেন, মামলার আসামীদের গ্রেফতারের জন্য পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *