বগুড়ার শেরপুরে মডেল মসজিদের উদ্বোধন

প্রধান খবর বগুড়ার সংবাদ

নবদিন ডেস্ক:

সারা দেশের ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র একযোগে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১০ জুন বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে তিনি এসকল মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন। ৫০টি মডেল মসজিদের তালিকায় বগুড়ার শেরপুরের মডেল মসজিদটিও ছিল। মসজিদ উদ্বোধনকালে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইসলামের আদর্শের সঙ্গে মিল রেখে এবং জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশব্যাপী ৮ হাজার ৭২২ কোটি টাকা ব্যয়ে এই ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের কথা চিন্তা করেন। পদ্মা বহুমুখী সেতুর পর নিজস্ব অর্থায়নে এটা সরকারের দ্বিতীয় বৃহত্তম প্রকল্প। বিশ্বে এই প্রথম কোনো সরকার একসাথে এত সংখ্যক মসজিদ কমপ্লেক্স নির্মাণ করছে।

‘ইসলামে উগ্রবাদ ও জঙ্গিবাদের কোনো ঠাঁই নেই’ জানিয়ে ইসলামী মূল্যবোধ ও মুসলিম ভ্রাতৃত্ববোধের প্রচারণার পাশাপাশি জঙ্গিবাদ ও উগ্রবাদের বিরুদ্ধে ইসলামের মূল বাণী প্রচার করাই এই প্রকল্পের উদ্দেশ্য।

এ সময় উপস্থিত ছিলেন, বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ মো. মজিবর রহমান মজনু, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সালাউদ্দিন আহম্মেদ, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ জানে আলম খোকা, উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সাবরিনা শারমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ শাহ জামাল সিরাজী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ আব্দুস সাত্তার, সহ-সভাপতি আলহাজ এ্যাড. গোলাম ফারুক, শহর আওয়ামীলীগের সভাপতি আলহাজ মকবুল হোসেন, শেরপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক, শিক্ষাবিদ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও ইমাম মুয়াজ্জিনগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *