ধুনটে বসত বাড়ি রক্ষায় প্যালাসাইটিং নির্মাণে বাধা

প্রধান খবর বগুড়ার সংবাদ

ধুনট (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার ধুনট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাল মিয়াসহ ৪জনের বিরুদ্ধে বসত বাড়ি রক্ষায় প্যালাসাইটিং নির্মাণ কাজে বাধা দেয়ার অভিযোগ উঠেছে। উপজেলার মাঠপাড়া গ্রামের ওয়াজেদ আলী এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মাঠপাড়া গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে লাল মিয়া, আয়নাল হক , মতিয়ার রহমান ও মোহাম্মদ আলী গত ২০১৬ সালে একই গ্রামের বেলাল হোসেনের ছেলে ওয়াজেদ আলীর বাড়ীর সীমানা ঘেষে পাড় না রেখে পুকুর খনন করেন। এতে বর্ষাকালে তার পাকা ঘর ধসে পড়ার উপক্রম হওয়ায় তিনি ধুনট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাল মিয়াকে বিষয়টি অবগত করলে তিনি প্যালাসাইটিং এর ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেন । কিন্তু দীর্ঘদিনেও প্যালাসাইটিং না দেওয়ায় ওয়াজেদ আলীর বসত বাড়ি ভাঙ্গনের হুমকিতে পড়ে। একারনে ওয়াজেদ আলী ব্যক্তিগত খরচে প্যালাসাইটিং দিতে গেলে চেয়ারম্যানসহ তার ভাইয়েরা তাকে বাধা দেন।

ওয়াজেদ আলী বলেন, পুকুরপাড়ে প্যালাসাইটিং নির্মাণ না করলে আমার বাড়ি ভেঙ্গে যাবে। নিজ খরচে প্যালাসাইটিং করতে গেলে চেয়ারম্যানের লোকজন বাঁধা দেয়। আমি সুবিচার প্রার্থনায় ইউএনও বরাবর লিখিত আবেদন করেছি।
এঘটনায় ইউপি চেয়ারম্যান লাল মিয়া বলেন, আশির দশকের বন্যায় সেখানে প্রাকৃতিকভাবে পুকুর সৃষ্টি হয়। পুকুরের তীরে জায়গা না রেখে তিনি বাড়ি নির্মাণ করেছেন। এখন পূর্ব বিরোধের জের ধরে মিথ্যা অভিযোগ এনেছেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, ইউপি চেয়ারম্যান লাল মিয়াসহ ৪জনের বিরুদ্ধে বসত বাড়িতে প্যালাসেইটিং নির্মাণ কাজে বাধা দেয়া অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *