করোনা রোগী বহনে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করলেন শেরপুর উপজেলা যুবলীগ সভাপতি

প্রধান খবর বগুড়ার সংবাদ রাজনীতি সংবাদ

এস, আই শাওন:

দেশে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় অ্যাম্বুলেন্স সংকট দেখা দিয়েছে। ফলে করোনা আক্রান্ত ও উপসর্গ রয়েছে এমন অনেক রোগী সময়মতো হাসপাতালে পৌঁছাতে পারছেন না। চিকিৎসার অভাবে মারাও যাচ্ছেন অনেকে। রোগীদের এমন সমস্যার কথা চিন্তা করে একটি মহৎ উদ্যোগ গ্রহণ করেছেন মানবতার ফেরিওয়ালা বগুড়ার শেরপুর উপজেলা যুবলীগ সভাপতি তারিকুল ইসলাম তারেক।

করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গ রয়েছে এমন রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অনন্য এই উদ্যোগ নিয়েছেন মানবতার ফেরিওয়ালা তারিকুল ইসলাম তারেক। এই উদ্যোগে করোনা আক্রান্ত ও উপসর্গ রয়েছে এমন যে কেউ ফোন করলেই চলে আসবে অ্যাম্বুলেন্স। রোগীকে দ্রুততম সময়ে পৌঁছে দেবে হাসপাতালে, তবে এ জন্য একটি টাকাও খরচ করতে হবে না। মূলত যারা আর্থিক অভাবের কারণে অ্যাম্বুলেন্স ভাড়া করতে পারেন না তাদের জন্যই ব্যক্তিগত অর্থায়নে এই ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছেন তিনি ।

মঙ্গলবার (২৯ জুন) বিকাল ৪ টায় যুবনেতা তারিকুল ইসলাম তারেকের নিজ বাসভবনের সামনে এ ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের শুভ উদ্বোধন করেন উপজেলার খানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম রাঞ্জু। এ সময় উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবিদ হাসান সুমন, সুঘাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহাদাত হোসেন, সুঘাট ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বাবলু, উপজেলা যুবলীগের কার্যকরী সদস্য মাসুদ উজ জামান, শেরপুর উপজেলা আওয়ামী তরুণলীগের আহ্বায়ক শাহিন শেখ, যুগ্ম আহ্বায়ক জাফর ইকবাল, যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম, সদস্য সোহেল রানা, শাহাদাত হোসেন, নাসিম মাহমুদসহ আরো অনেকে। জানা গেছে, করোনা আক্রান্ত ও উপসর্গ রয়েছে এমন রোগীদের জন্য চিকিৎসা সেবা সহজ করতে এবং রোগীদেরকে নিরাপদে বহনে একটি অ্যাম্বুলেন্স ২৪ ঘণ্টা উপজেলার পৌর এলাকায় বিনামূল্যে সার্ভিস দেবে। এ সেবায় তিনটি অক্সিজেন সিলিন্ডারেরও ব্যবস্থা করা হয়েছে। পর্যায়ক্রমে আরো বাড়ানো হবে। ফোন করে এ সুবিধা নিতে পারবেন এ উপজেলার জনগণ। অ্যাম্বুলেন্স সেবা পেতে ফোন করতে হবে ০১৭১১-৩০১৭৬১, ০১৭১১-৪২৭৫৩৩, ০১৭৩৯-১০৪৫১০, ০১৭১৪-৮১০৭০৩ নম্বরে।

এ প্রসঙ্গে শেরপুর উপজেলা যুবলীগ সভাপতি তারিকুল ইসলাম তারেক বলেন, এই মহামারি করোনা সংকটে রাষ্ট্র নায়ক দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা নানা ধরণের প্রণোদনার মাধ্যমে বিভিন্নভাবে জনগণকে সহায়তা করে যাচ্ছেন। দলের সকল নেতা কর্মীদের প্রতিও তার এমন নির্দেশনা রয়েছে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশ মোতাবেক, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ,ও সাধারণ সম্পাদক মইনুল হোসেন খান নিখল ও বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক (আমার রাজনৈতিক অভিভাবক পিতার আদরে যিনি আমাক আগলে রাখেন) জননেতা মুঞ্জুরুল আলম মোহন, ও যুগ্ন সাধারন সম্পাদক সাগর কুমার রায়, জেলা যুবলীগের সভাপতি লিটন পোদ্দার ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু’র তত্ত্বাবধানে আমার নিজ অর্থায়নে এ্যাম্বুলেন্স সেবা, মাস্ক বিতরণ, ও অক্সিজেন সেবার আজ শুভ উদ্বোধন ঘোষণা করলাম।

তিনি আরো বলেন, রাজনীতির পাশাপাশি ব্যবসা বানিজ্য করায় এবং আর্থিক স্বচ্ছলতা থাকায় এলাকার অসহায় মুমূর্ষু করোনা রোগীদের জন্য জরুরী সেবা নিশ্চিত করার মানবিক দায়িত্ববোধ থেকেই আমার এই ব্যক্তিগত উদ্যোগ। আমার চাওয়া এ উপজেলার করোনা আক্রান্ত ও উপসর্গ রয়েছে এমন কেউ যেন চিকিৎসার অভাবে মারা না যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *