সরকারি আদেশ বাস্তবায়নে ব্যস্ত শেরপুরের এসিল্যান্ড

প্রধান খবর বগুড়ার সংবাদ

রাশেদুল হক:

বগুড়ার শেরপুরে কঠোর লকডাউন কার্যকর করতে ৩ জুলাই শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শেরপুর শহরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৫টি মামলা দিয়ে জরিমানা করেছেন শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা. সাবরিনা শারমিন।

জানা যায়, সারাদেশে করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ায় কঠোর লকডাউনের ঘোষনা দেন সরকার। সরকারের উদ্দেশ্য হলো দেশের জনগণ কয়েকটা দিন ঘরে থাকবে। স্বাস্থ্যবিধি মেনে চলবে। এতে করোনা ভাইরাস রোধ হবে। সুরক্ষিত থাকবে সাধারণ মানুষ। কিন্তু, কে শোনে কার কথা? সরকারের নির্দেশ অমান্য করে অনেকেই খোলা রেখেছে ব্যবসা প্রতিষ্ঠান। তাই সরকারের বিধি নিষেধ কার্যকর করতে কঠোর লকডাউনের শুরুর দিন থেকেই ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে জনসচেতনতা তৈরী ও আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিচ্ছেন শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা. সাবরিনা শারমিন।

এরই প্রেক্ষিতে ৩ জুলাই শনিবার সকাল থেকে শেরপুর শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে কঠোর লকডাউন উপেক্ষা করে ব্যবসায়ীক প্রতিষ্ঠান খোলা রাখায় ব্যবসায়ীকে সহ ১৫ টি মামলায় ৮হাজার ৩৫০ টাকা জরিমানা করেন। এছাড়াও অহেতুক বাহিরে থাকা সাধারণ মানুষকে ঘরে থাকতে উদ্ধুত করেন।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা. সাবরিনা শারমিন বলেন, করোনা ভাইরাস রোধে সচেতনতার কোন বিকল্প নেই। করোনা প্রতিরোধে সবাইকে সরকারের বিধিনিষেধ মেনে চলতে হবে। যদি কেউ আইন অমান্য করে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। জনস্বার্থে এ সকল অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *