শেরপুরে পঁচা মরিচ ভাঙ্গানোর দায়ে ২ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা

প্রধান খবর বগুড়ার সংবাদ

মৌসুমী ইসলাম:

বগুড়ার শেরপুরের হাটখোলা এলাকায় পঁচা মরিচ ভাঙ্গানোর দায়ে ২ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। ৮ জুলাই (বৃহস্পতিবার) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন এ আদালত পরিচালনা করেন। এ সময় জব্দকৃত পঁচা মরিচ নদীতে ফেলে হয়।

ভ্রাম্যমাণ আদালতসূত্র জানায়, উপজেলার গাড়িদহ ইউনিয়নের রণবীরবালা গ্রামের সুলতান মাহমুদের ছেলে এনামুল হক ও পৌর শহরের উলিপুর এলাকার মৃত আকবর আলীর ছেলে আবুল কালাম দীর্ঘদিন ধরে উপজেলার বারোদুয়ারী হাটে পঁচা মরিচ ভাঙ্গিয়ে বিক্রিসহ নানা ধরনের অসাধূ ব্যবসা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে ৮ জুলাই (বৃহস্পতিবার) দুপুর ১ টার দিকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার সাবরিনা শারমিন। এসময় ওই ব্যবসায়ীদের ঘরে গিয়ে হাতেনাতে পঁচা মরিচ আটক করা হয়। এ অপরাধে ব্যবসায়ী আবুল কালামের ২০ হাজার টাকা ও এনামুল হকের ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এবং জব্দকৃত প্রায় ৫৭ কেজি পঁচা মরিচ করতোয়া নদীতে ফেলা হয়।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন বলেন, করোনা ভাইরাসের প্রকোপে কাঁপছে সারাদেশ। আর এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী নিজেদের আখের গোছানোর জন্য খাবারের সাথে অস্বাস্থ্যকর ভেজালদ্রব্য মেশাচ্ছে। যারা এমন অসাধু কাজ কর্ম করবে তাদের আইনের আওতায় আসতেই হবে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *