বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু

প্রধান খবর বগুড়ার সংবাদ

নবদিন ডেস্ক:

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় পাঁচজন ও উপসর্গ নিয়ে আটজনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৯৭ জন ও সুস্থ হয়েছেন আরও ১০৫ জন। শনিবার (১০ জুলাই) বেলা সাড়ে ১১টায় বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

করোনায় মারা যাওয়া পাঁচজনের মধ্যে দুজন বগুড়ার। বাকি তিনজন জয়পুরহাট, নাটোর ও দিনাজপুর জেলার বাসিন্দা। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নাটোর জেলার হায়দার হোসেন (৫৫) ও বগুড়ার সারিয়াকান্দির আসাদুল (৪৭), মোহাম্মদ আলী হাসপাতালে জয়পুরহাট জেলার গোলাম রব্বানী (৫২), টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে দিনাজপুর জেলার মোজাম্মেল হক (৫৫) এবং বাড়িতে বগুড়ার গাবতলী উপজেলার দুলু মিয়া (৬৮) মারা গেছেন। এ ছাড়া আরও আটজন করোনার উপসর্গ নিয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ও মোহাম্মদ আলী হাসপাতালে মারা গেছেন।

ডা. তুহিন জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় আরও ৩২৮টি নমুনা পরীক্ষায় ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৯ দশমিক ৫৭ শতাংশ। এদের মধ্যে সদরের ৭০ জন, শাজাহানপুরের ১১ জন, দুপচাঁচিয়ার আটজন, শিবগঞ্জের চারজন, সারিয়াকান্দির দুজন এবং গাবতলী ও শেরপুরের একজন করে রয়েছেন। এ ছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন আরও ১০৫ জন।

ডা. তুহিন আরও জানান, জেলার তিনটি হাসপাতালে করোনায় চিকিৎসাধীন রয়েছেন ৫৮১ জন। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ১৯৯ জন, মোহাম্মদ আলী হাসপাতালে ২৭৮ জন ও টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ১০৪ জন। জেলায় এ পর্যন্ত মোট ১৫ হাজার ৫২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৪৫০ জন এবং ৪৬০ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ১ হাজার ৬১৪ জন চিকিৎসাধীন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *