বগুড়ার নতুন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী

প্রধান খবর বগুড়ার সংবাদ

নবদিন ডেস্ক:

বগুড়ার নতুন পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে সুদীপ কুমার চক্রবর্তীকে। বগুড়ার নতুন পুলিশ সুপার (এসপি) হিসেবে নিয়োগ পাওয়া সুদীপ কুমার চক্রবর্তী এর আগে ঢাকা মহানগরের গুলশান বিভাগের উপ-কমিশনারের দায়িত্বে ছিলেন। রোববার (১১ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব (নিরাপত্তা) ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত পত্রে এ আদেশ দেওয়া হয়।

একই সঙ্গে বগুড়ার এসপি মো. আলী আশরাফ ভুঞাকে বরিশাল মহানগর পুলিশে বদলি করা হয়েছে।

জানা যায়, সুদীপ কুমার চক্রবর্তী ২৪তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। যোগদানের পর থেকে সব দায়িত্ব কৃতিত্বের সাথে পালন করেছেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপকমিশনার দায়িত্ব পালনসহ দেশের শান্তি শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন পুলিশের এই কর্মকর্তা।

সুদীপ কুমার চক্রবর্তী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে মর্যাদাসম্পন্ন বিপিএম পদক অর্জন করেছেন। এ ছাড়া লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে প্রথম স্থান অধিকার করে রেক্টরস মেডেল পেয়েছেন। তিনি ডিএমপির ডিসি (হেডকোয়ার্টার্স), আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) ডিএমপি কমিশনার থাকাকালীন তার স্পেশাল অ্যাসিস্ট্যান্ট হিসেবে ৩ বছর ৪ মাস দায়িত্ব পালন, জাতীয় নিরাপত্তা কাউন্সিলের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আছাদুজ্জামান মিয়া ডিএমপি কমিশনারের ৩ বছর ৩ মাস তার স্পেশাল অ্যাসিস্ট্যান্ট হিসেবে দায়িত্ব পালন, ডিএমপির ডিসি (গুলশান) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অন্যদিকে সুদানে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ও করোনা অতিমারিতে সম্মুখ যোদ্ধার দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া সুদীপ কুমার চক্রবর্তী পেশাগত দায়িত্বের বাইরে লেখালেখি করে থাকেন। এ পর্যন্ত তার লেখা ‘নিরন্তর নির্বাসন’, ‘নীলিমায় বালিহাঁস’, ‘নিমগ্ন নির্জন’ ও ‘নিঃশব্দ নিনাদ’ নামে চারটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *