বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে সিট খালি নেই, রোগী ভর্তি বন্ধ

প্রধান খবর বগুড়ার সংবাদ

নবদিন ডেস্ক:

বগুড়ায় করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়ছে। প্রতিদিন রোগী ভর্তি হওয়ায় চাপ সামলাতে হিমশিম খাচ্ছে বগুড়া করোনা ডেডিকেটেড সরকারি মোহাম্মদ আলী হাসপাতাল কর্তৃপক্ষ। তাই সিট খালি না থাকায় শনিবার সকাল থেকেই নতুন কোন রোগী ভর্তি নেওয়া হয়নি।

এছাড়া হাসপাতালে ভর্তি না নেওয়ায় হাসপাতালের সামনেই গাইবান্ধার এক রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে। আবার অনেকে অন্য হাসপাতালে ভর্তির জন্য যেতে বাধ্য হয়েছেন। কেউ কেউ চিকিৎসা সেবায় সন্তুষ্ট না হয়ে রোগীকে উন্নত চিকিৎসার জন্য রাজধানী ঢাকায় নিয়েছেন।

ফিরে যাওয়া এক রোগীর স্বজন জানান, বোন করোনায় আক্রান্ত। কয়েকদিন ধরে খুব জ্বর এবং কাশি। তাকে ভর্তির জন্য নিয়ে এসে দেখি সিট ফাঁকা না থাকায় ভর্তি নিচ্ছে না। এখন বাধ্য হয়ে অন্য হাসপাতালে নেয়ার চেষ্টা করছি।

হাসপাতালের তত্বাবধায়ক ডা. নুরুজ্জামান বলেন, করোনা ডেডিকেটেড মোহাম্মদ আলী হাসপাতাল ২৫০ বেডের। বর্তমানে আইসিইউ সহ ২৭৮ জন রোগী ভর্তি আছে। বেড খালি না হওয়া পর্যন্ত নতুন কোন রোগী ভর্তি সম্ভব হচ্ছে না।

এদিকে, জেলা স্বাস্থ্য দপ্তরের তথ্যমতে, গেল ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ৯৭জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া একই সময়ে করোনায় ৫জন এবং উপসর্গে ৮জন প্রাণ হারিয়েছেন।

এই নিয়ে জেলায় এ পর্যন্ত মোট ১৫ হাজার ৫২৪জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৪৫০জন এবং ৪৬০জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১ হাজার ৬১৪ জন চিকিৎসাধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *