১৪ জুলাই থেকে শেরপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে গণ টিকাদান শুরু

প্রধান খবর বগুড়ার সংবাদ

আগামীকাল (১৪ জুলাই) বুধবার থেকে বগুড়ার শেরপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে শুরু হচ্ছে গণ টিকাদান কর্মসূচি। সরকারি ছুটির দিন ব্যতিত প্রতিদিন সকাল ৯ টা থেকে দুপুর ২.০০ টা পর্যন্ত এই টিকাদান কার্যক্রম চলবে।

📌 ৩৫ বছর বয়সের উর্দ্ধে এবং নির্দিষ্ট ক্যাটাগরিভুক্ত সবাই ( www.surokkha.gov.bd )ওয়েবসাইটে বা মোবাইল এপসে রেজিষ্ট্রেশন করে এই টিকা গ্রহণ করতে পারবেন।

📌 টিকাদান কেন্দ্রে টিকা গ্রহনের জন্য নির্দিষ্ট তারিখ জানিয়ে সবাইকে মোবাইল বার্তা বা মেসেজ জানানো হবে।এই বার্তা বা মেসেজ বাদে কাউকে অন্য দিন টিকাদান কেন্দ্রে আসতে ও ভীড় করতে নিরুৎসাহিত করা হচ্ছে।

📌 কোন অসুস্থতা থাকলে বা কোভিড আক্রান্ত হলে টিকা নেওয়া যাবেনা।এইরুপ বিষয়ে কোন বিস্তারিত তথ্যের জন্য শেরপুর উপজেলা হাসপাতালের টিকাদান তথ্যকেন্দ্রে যোগাযোগ করতে হবে।

📌 যারা আগে রেজিষ্ট্রেশন করেছেন এবং আগে টিকার তারিখের মেসেজ পেয়েছেন কিন্তু টিকা নেননি,তারা টিকা কার্ড এবং মোবাইল মেসেজ তথ্যকেন্দ্রে দেখানো সাপেক্ষে ওইদিন টিকা নিতে পারবেন।

📌 যারা আগে টিকার রেজিষ্ট্রেশন করেছেন এবং এক ডোজ কোভিশিল্ড টিকা নিয়েছেন,তাদের বর্তমানে কোভিশিল্ডের ২য় ডোজের জন্য আপাতত অপেক্ষা করতে হবে।তাদেরকে সিনোফার্ম (Verocell) টিকা প্রদান করা যাবেনা।

📌 কেউ কোন কারনে নির্ধারিত তারিখে টিকা গ্রহণ না করতে পারলে, পরবর্তী কোন তারিখে টিকা থাকা সাপেক্ষে তথ্যকেন্দ্রে টিকা কার্ড এবং মেসেজ দেখিয়ে ওইদিন টিকা নিতে পারবেন।

এ ব্যাপারে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পার্সন ডা. মওদুদ আদনান বলেন, সুষ্ঠুভাবে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা প্রদান কর্মসূচি সফল করতে এই এলাকার প্রতিটি জণগণের সহযোগিতা একান্ত ভাবে কাম্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *