বগুড়া ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আয়োজনে আলোচনা সভা

প্রধান খবর বগুড়ার সংবাদ

নবদিন ডেস্ক:

বিশ্ব আলোকচিত্র দিবসে বগুড়া ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আয়োজনে আলোচনা সভা ও ফটো সাংবাদিকদের সম্মাননা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মমিনুর রশিদ সাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিয়াউল হক।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, পৌর মেয়র রেজাউল করিম বাদশা, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক আরিফ রেহমান, সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জেএম রউফ, সিনিয়র সাংবাদিক আব্দুর রহিম বগরা, সিনিয়র ফটো সাংবাদিক আবুল কালাম আজাদ ঠান্ডা, আসাফউদ্দৌলা ডিউক, কাওসার উল্লাহ আরিফ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, একটি ছবি সারা জীবনের সাংবাদিকতার স্মারক হয়ে থাকে। সংবাদ পড়ে বুঝতে যত সময়ের প্রয়োজন হয় তার থেকে খুব কম সময়ে ছবি দেখে তা অনুধাবন করা যায়। সময়ের স্রোতে এগিয়ে যাচ্ছে সমাজ। সেইসাথে আলোকচিত্রও এগিয়ে যাচ্ছে। বগুড়ায় অনেক গুণী আলোকচিত্রী রয়েছে। বগুড়ার সাংবাদিকদের সঙ্গে আত্মিক সম্পর্ক ছিল চারণ সাংবাদিক মোনাজাত উদ্দিনের। মোনাজাত উদ্দিনের মতো বগুড়ার গুণী সাংবাদিকরা এগিয়ে নিয়ে যাচ্ছে জেলার সংবাদ মাধ্যমগুলো।

ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহিমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, ছবি জীবনের সুন্দর উপস্থাপন। সময়ের সঙ্গে সুন্দর ছবিগুলো কালের সাক্ষী হয়ে থাকে। বগুড়ায় সাংবাদিকদের সকল সময়ে পাশে থাকবে জেলা পুলিশ। জেলা পুলিশ প্রকৃত সাংবাদিকদের সঙ্গে বগুড়াকে নিরাপদ গড়ে তুলতে কাজ করে যাবে। জেলায় অপ-সাংবাদিকতা রুখতেও প্রকৃত সাংবাদিকদের সঙ্গে জেলা পুলিশ এক হয়ে কাজ করবে।

অনুষ্ঠানে এসময় দৈনিক করতোয়ার উপদেষ্টা সম্পাদক ওয়াসেকুর রহমান বেচান, জেলা পুলিশের সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ, জেলা প্রশাসনের সহকারী কমিশনার আশরাফুর রহমান, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টুসহ বগুড়া প্রেসক্লাব ও ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক আবুল কালাম আজাদ ঠান্ডা, সাবেক সভাপতি শফিকুল ইসলাম শফিকসহ জেলার বেশকয়েকজন গুণী আলোকচিত্র সাংবাদিকদের সম্মাননা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *