বগুড়ার শেরপুরে বিত্তবানদের হাতে টিসিবির পণ্য ॥ খালি হাতে ফিরছে নিম্ন আয়ের মানুষ

প্রধান খবর বগুড়ার সংবাদ

এস,আই শাওন:

বগুড়ার শেরপুরে টিসিবির পণ্য বিতরণ নিয়ে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। টিসিবির পণ্য নিতে লাইনে দাঁড়িয়ে থাকা নিম্ন আয়ের মানুষদের পণ্য না দিয়ে ডিলারের পছন্দের মানুষ ও সামর্থবানের হাতে পণ্য তুলে হচ্ছে। মঙ্গলবার (২৪ আগস্ট) মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এমন অনিয়মের দৃশ্য দেখা গেছে।

জানা যায়, শেরপুর উপজেলা পরিষদ চত্বরে উপজেলার সীমাবাড়ি ইউনিয়নের টিসিবির ডিলার আজিজুল হক খানের ৮’শ লিটার সয়াবিন তেল, ৫’শ কেজি চিনি ও ৪’শ কেজি ডাল নিম্ন আয়ের মানুষের মাঝে বিতরণ করার কথা। সেই মোতাবেক ২৪ আগস্ট (মঙ্গলবার) সকাল থেকেই উপজেলা পরিষদ চত্বরে লাইনে দাঁড়ায় নিম্ন আয়ের মানুষেরা। কিন্তু, ডিলার তার পছন্দের লোকজনদের এবং বিত্তবান ও সরকারী কর্মকর্তাদের বেশীর ভাগ তৈল দিয়ে দেন। এতে দীর্ঘক্ষণ লাইনে কষ্ট করে দাঁড়িয়ে থাকা নিম্ন আয়ের মানুষগুলোর অনেকেই তৈল না পেয়ে হতাশা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

লাইনে দাঁড়িয়ে থাকা আরজিনা, মাহেলা বলেন, আমরা অনেকক্ষণ ধরে লাইনে দাঁড়িয়ে আছি কিন্তু, সামনে থেকে লোকজন কোনভাবেই কমে না। গাড়ির সামনে থেকে কারা যেন পণ্য নিয়ে যাচ্ছে অথচ লাইনে দাঁড়ানো মানুষের সংখ্যা কমছেনা। আর কতক্ষণ দাঁড়িয়ে থাকব আমরা বুঝতে পারছিনা। এখন শুনছি তৈল শেষ হয়ে গেছে। এ নিয়ে এ পর্যন্ত ৩ দিন খালি হাতে ফেরত গেলাম।

এ ব্যাপারে টিসিবির ডিলার আজিজুল হক খান বলেন, আমি লাইন ছাড়া অন্য কাউকে পণ্য দেইনি। দুই একজন আনসার সদস্য এসেছিল উপজেলার কোন এক কর্মকর্তার কথা বলে একটি প্যাকেজ নিয়ে গেছে।

এ প্রসঙ্গে টিসিবির ট্যাগ অফিসার উপজেলা ইউআরসি কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, যে পরিমান টিসিবির পণ্য ছিল তার চেয়ে তিনগুণ মানুষ লাইনে দাঁড়িয়েছিল। তাই সবাইকে পণ্য দেয়া সম্ভব হয়নি। তাছাড়া, ডিলারের পছন্দের কাউকে দেয়ার কথা আমি শুনিনি। বিতরণ শেষে স্বাক্ষর করার সময় ট্রাকে কোন মালামাল পাইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *