বগুড়ায় ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৫

প্রধান খবর বগুড়ার সংবাদ

পারভীন লুনা, বগুড়া প্রতিনিধি :

বগুড়া শহরের মাটিডালী এলাকায় ডাকাতির প্রস্তুতি নেয়ার সময় ৫ ব্যক্তিকে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার (১ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে মাটিডালী বাইপাস রোডের ধারে একটি হোটেলের পূর্ব পাশ থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ বলছে, গ্রেফতার পাঁচ ব্যক্তি আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তারা বিভিন্ন জেলায় গিয়ে সুযোগ বুঝে অপরাধ করে বেড়ায়।
গ্রেফতার ব্যক্তিরা হলেন গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার আব্দুল করিম মণ্ডল (২৬), আন্জু (৩৫), শ্রী কার্তিক (২৪), শ্রী সুজন চন্দ্র দাস (২২) এবং সুন্দরগঞ্জ উপজেলার মোস্তাক মিয়া (৪৯)।

এ সময় তাদের কাছে একটি ওয়ান শুটার, ২টি তাজা কার্তুজ, ১টি চায়নিজ চাপাতি, ১টি বার্মিজ চাকু, ১টি গ্রিল কাটার যন্ত্র, ১টি মানকি টুপি, ৩০ হাত দৈর্ঘের রশি ও ১টি স্কচ টেপ উদ্ধার করা হয়।
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে গ্রেফতারদের বিষয় নিশ্চিত করেছেন বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ চক্রবর্ত্তী। তিনি বলেন, মাটিডালি এলাকায় একদল ব্যক্তি ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন তথ্য আসে পুলিশের কাছে। খবর পেয়ে সদর থানার একটি দল সেখানে ছুটে যায়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হওয়ার সাথে সাথে ডাকাত দলের সদস্যরা দৌড়ে পালানোর চেষ্টা করেন। তবে পালানোর আগেই তাদের গ্রেফতার করে পুলিশ।

জেলা পুলিশ সুপার বলেন, এই গ্রেফতার ব্যক্তিরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তাদের বিরুদ্ধে একাধিক চুরি, ডাকাতির মামলা রয়েছে। এদের মূল টার্গেট থাকে বিভিন্ন জেলার বড় বড় দোকান, ব্যবসা প্রতিষ্ঠানগুলো। তারা ঝটিকার মত এসে গ্রিল বা তালা কেটে ডাকাতি করে নিয়ে সটকে পড়েন।
তাদের রিমান্ডে নিয়ে আমরা আরও জিজ্ঞাসাবাদ করব বলে জানান জেলা পুলিশ সুপার।
জেলা পুলিশ জানিয়েছে, গ্রেফতারদের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতির চেষ্টার দুটি পৃথক মামলা দিয়ে আদালতে চালান করা হচ্ছে। আদালতের কাছে ৫ থেকে ৭ দিনের রিমান্ড চাওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *