শেরপুরে এবার ৮৪টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা আয়োজনে প্রস্তুতিসভা

ধর্ম প্রধান খবর বগুড়ার সংবাদ

এস, আই শাওন:

শেরপুরে এবার ৮৪টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন চলছে। এরইমধ্যে বেশিরভাগ মণ্ডপে প্রতিমা তৈরীর কাজ শেষ হয়েছে। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনেই যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় জাকজমকপূর্ণভাবে দূর্গাপূজা উদযাপনের লক্ষ্যে বর্ধিতসভা করা হয়েছে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে সাড়ে পাঁচটায় পৌরশহরের শ্রী শ্রী জগন্নাথ মন্দির প্রাঙণে উপজেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের উপজেলা কমিটির সভাপতি সাংবাদিক নিমাই ঘোষ।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সংগ্রাম কুন্ডুর সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় বগুড়া জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিলীপ কুমার দেব, শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বিজয় কুমার দাস, শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রামজীবন ভৌমিক, পৌর শাখা পূজা উদযাপন পরিষদের আহবায়ক শুভ কুণ্ডু, যুগ্ম আহবায়ক অপু ঘোষ, জেলা কমিটির নেতা চঞ্চল কুণ্ডু, উপজেলা কমিটির নেতা অপরেশ বসাক, জয়ন্ত ভট্টাচার্য্য, গোপাল বসাক, রঘুনাথ মুর্খার্জী, প্রকাশ সরকার, সুদেব চন্দ্র পাল প্রমুখ বক্তব্য রাখেন। সভায় উপজেলা বিভিন্ন পূজা মণ্ডপের প্রতিনিধিরা আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখাসহ পূজা মণ্ডপগুলোতে সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য দাবি জানান।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিমাই ঘোষ বলেন, এবার এই উপজেলায় পৌরসভাসহ দশটি ইউনিয়নে ৮৪টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন চলছে। এরমধ্যে পৌর এলাকায় রয়েছে ৩১টি মণ্ডপ। সে মোতাবেক সব ধরণের প্রস্তুতি নিতেই এই বর্ধিতসভা ডাকা হয়েছে। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও সুন্দরভাবে পালনের জন্য প্রশাসনসহ সবার সহযোগিতা কামনা করেন এই পূজা উদযাপন পরিষদের এই নেতা।
শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, সনাতন ধর্মাবলম্বীদের প্রধান এই উৎসব সুষ্ঠু শান্তিপূর্ণভাবে যেন তারা উদযাপন করতে পারেন সেজন্য সবধরণের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *