প্রধানমন্ত্রীর জন্মদিনে শেরপুরের উলিপুর ফাজিল মাদ্রাসায় বৃক্ষরোপণ

প্রধান খবর বগুড়ার সংবাদ শিক্ষা

নিজস্ব প্রতিবেদক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন উপলক্ষে বগুড়ার শেরপুর উপজেলার স্বনামধন্য বিদ্যাপীঠ উলিপুর আমিরিয়া সমতুল্যা মহিলা ফাজিল মাদরাসায় বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় উলিপুর আমিরিয়া সমতুল্যা মহিলা ফাজিল মাদরাসা প্রাঙ্গনে অবস্থিত মসজিদ ভবনের সামনে আম গাছের চারা রোপণের মধ্য দিয়ে ‘স্মারক বৃক্ষ’ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন অত্র মাদরাসার অধ্যক্ষ আব্দুল হাই।

বৃক্ষরোপণের প্রাক্কালে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তার বলিষ্ঠ নেতৃত্ব ও দূরদর্শিতার কারণে দেশ উত্তরোত্তর সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। শিক্ষাক্ষেত্রে এসেছে অভাবনীয় পরিবর্তন। আমরা মহান আল্লাহর কাছে তার দীর্ঘজীবন কামনা করি, যাতে তিনি দেশ ও জাতির কল্যাণে আরো সেবা করতে পারেন এবং দেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে পারেন। আসুন আমরা যে যার অবস্থান থেকে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ি এবং প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করি।

তিনি আহ্বান জানিয়ে বলেন, গাছ আমাদের পরম বন্ধু। দেশের প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখতে গাছের ভূমিকা অপরিসীম। তাছাড়া, অক্সিজেন প্রদান এবং কার্বন-ডাই অক্সাইড কমাতে গাছের জুড়ি মেলাভার। আর তাই বৃক্ষরোপণকে শুধুমাত্র আনুষ্ঠানিকতায় না রেখে নিজেদের প্রয়োজনেই বৃক্ষরোপণ জারি রাখি।
এ সময় উলিপুর আমিরিয়া সমতুল্যা মহিলা ফাজিল মাদরাসার উপাধ্যক্ষ, বিভিন্ন বিষয়ের প্রভাষক, সহকারী শিক্ষক-শিক্ষিকাসহ কর্মচারীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন। এ দিনে সব সরকারি-বেসরকারি মাদরাসায় ‘স্মারক বৃক্ষ’ রোপন করার নির্দেশনা দিয়ে আদেশ জারি করে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। মাদরাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) মো: সাইফুল ইসলাম স্বাক্ষরিত আদেশে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সব সরকারি-বেসরকারি মাদরাসা ও দপ্তরসমূহের বিশেষ স্থানে ‘স্মারক বৃক্ষ’ রোপন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *