বগুড়ায় এক ঘণ্টার জন্য ডিসি কলেজছাত্রী আফিয়া

প্রধান খবর বগুড়ার সংবাদ শিক্ষা

নবদিন ডেস্ক:

বগুড়ায় এক ঘণ্টার জন্য জেলা প্রশাসক (ডিসি) হিসেবে ‘প্রতীকী দায়িত্ব’ পালন করেছে কলেজছাত্রী আফিয়া ইবনাত (১৫)। সে সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ও ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্সের (এনসিটিএফ) সাধারণ সম্পাদক।

সোমবার (১১ অক্টোবর) দুপুর ১২টায় ডিসি জিয়াউল হকের কাছ থেকে ‘প্রতীকী দায়িত্ব’ গ্রহণ করেন আফিয়া। বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে এনসিটিএফ বগুড়ার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ে গার্লস টেকওভার ক্যাম্পেইনে তাকে এ দায়িত্ব দেওয়া হয়।

আফিয়া তার এক ঘণ্টার দায়িত্ব পালনকালে ডিসি কার্যালয়ে অবস্থান করে এবং অফিসের বিভিন্ন কার্যক্রম পর্যবেক্ষণ করে। এ সময় ডিসি জিয়াউল হক প্রতীকী ডিসি আফিয়াকে তার পদে কি কি দায়িত্ব সেই সম্পর্কে ধারণা দেন। এ ছাড়া অফিসের বিভিন্ন রেজিস্ট্রার কিভাবে সংরক্ষণ করতে হয়, কিভাবে একটি অফিসের বিভিন্ন দায়িত্ব পালন করতে হয় সেই বিষয়ে পরামর্শ দেন।

এ সময় জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, আজকের শিশু আগামীর ভবিষ্যৎ। যদি তাদের পর্যাপ্ত সুযোগ করে দেওয়া যায়, তবেই একটি সমৃদ্ধ নগরী তথা দেশ গঠন করা সম্ভব। এই শিশুরা সমাজের বিভিন্ন বড় জায়গায় আসবে, সমাজকে নেতৃত্ব দেবে।

এ সময় উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (গোপনীয়) আশরাফুর রহমান, এনসিটিএফ বগুড়ার উপদেষ্টা এবং দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শংকরসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং স্থানীয় সাংবাদিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *