বগুড়ার সোনাতলায় ট্রাক্টর কেড়ে নিল শিশুর প্রাণ

বগুড়ার সংবাদ

নবদিন ডেস্ক:

বগুড়ার সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নের বারঘড়িয়া গ্রামে বালু বহণকারী অবৈধ ট্রাক্টর (কাঁকড়াগাড়ী) কেড়ে নিয়েছে পাঁচ বছরের নিস্পাপ শিশু আব্দুলার প্রাণ। অবৈধ এ গাড়ীর চাকায় পৃষ্ট হয়ে মৃত্যুবরণ করা আব্দুল্লা ওই গ্রামের মোঃ ফারুক হোসেনের ছেলে। এ ঘটনায় বিক্ষুদ্ধ জনতা ঘাতক কাঁকড়াগাড়ীটি আটক করতে সক্ষম হলেও ড্রাইভার ও হেলপার পলাতক রয়েছে। পরে কাঁকড়াটি ওই ইউনিয়নের চেয়াম্যানের হেফাজতে পরিষদে জব্দ করে রাখা হয়েছে।

শিশু পুত্র আব্দুল্লাকে হারিয়ে বাবা-মা পাগল প্রায়। এলাকার মানুষের মধ্যে নেমে এসেছে শোকের ছায়া। এ ব্যাপারে এলাকাবাসী সহ ওই ইউনিয়নের চেয়ারম্যান আলী তৈয়ব শামিম জানান,গত কয়েকদিন আগেই আমরা শিশু আব্দুল্লার আঁকিকা খেয়ে এসেছি,আজ হঠাৎ লোকমুখে শুনতে পাই ফারুকের ছেলে সেই আব্দুল্লা ট্রাক্টর চাপায় মারা গেছে। এ ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত ও ব্যথিত।

তিনি আরও জানান,ভ্যানের ড্রাইভারগুলো হয়েছে কাঁকড়াগাড়ীর ড্রাইভার, না আছে এদের লেখাপড়া আর না আছে এদের ড্রাইভারী লাইন্সেস। আমার জানা মতে এ গাড়ীগুলোর রোডে চলারও অনুমোদন নেই। গাড়ীগুলো চলাচলে এলাকার রাস্তাঘাটের প্রচুর ক্ষতি হচ্ছে। আমি এ অবৈধ গাড়ীগুলোর ব্যাপারে ব্যবস্থা নেয়ার জোরদাবী জানাচ্ছি আইন প্রয়োগকারী সংস্থার প্রতি।

এ ব্যাপারে সোনাতলা থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা জানান,দুর্ঘটনার সংবাদ পেয়ে ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে ট্রাক্টরটি জব্দ করা হয়েছে। এ ঘটনা পরিবারের কোন অভিযোগ বা আপত্তি না থাকায় এবং তাদের আবেদনের প্রেক্ষিতে লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *