ভর্তি পরীক্ষা: ছেলেকে মোটরসাইকেলে নিয়ে বগুড়া থেকে ঢাকায় বাবা

প্রধান খবর বগুড়ার সংবাদ

এস, আই শাওন:

ছেলেকে পরীক্ষাকেন্দ্রে ঢুকিয়ে বাইরে অপেক্ষায় আইনুল হকের। গতকাল শনিবার (৬ নভেম্বর) বুয়েটের ভর্তি পরীক্ষার জন্য পরিবহন ধর্মঘটের কারণে বাইকে চেপে বগুড়া থেকে আসেন তিনি।

অনেক বাবা স্বপ্ন দেখেন ছেলেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) পড়াবেন। সে জন্য রিস্ক নিয়ে ১৯০ কিলোমিটার পাড়ি দিয়ে ছেলেকে বুয়েটের ভর্তি পরীক্ষার জন্য নিয়ে আসেন।

কয়েকশো কিলোমিটার পথ পাড়ি দিয়ে আসা আইনুলের সঙ্গে শনিবার বুয়েট পরীক্ষাকেন্দ্রের সামনে যখন কথা হলো, তখনও তার ক্লান্তি ভাব কাটেনি।

আইনুল হক বলেন, ‘শুক্রবার ঢাকায় রওনার জন্য তার দুদিন আগেই শাহ ফতেহ আলী বাসের টিকিট কেটে রেখেছিলাম। কিন্তু ধর্মঘটের খবর শুনে বাস কাউন্টারে ফোন করে নম্বর বন্ধ পাই। কাউন্টারে গিয়ে দেখি তালা দেওয়া। পরে শুক্রবার সকালে মোটরসাইকেলে করেই দুজন ঢাকার উদ্দেশে রওনা দিই। শুক্রবার রাতে ঢাকায় একটি হোটেলে উঠি।

তিনি আরও বলেন, এতদূর থেকে বাইকে আসা রিস্কি ছিল। তবে না এসে উপায় ছিল না, পরীক্ষা তো দেওয়া লাগবে।

ছেলে আশিক ইকবাল বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। আশিক ইকবালের স্বপ্ন প্রকৌশল বিষয়ে উচ্চশিক্ষা গ্রহণ। বাবা আইনুল হক বলেন, ছেলের স্বপ্নপূরণ হলে ঝুঁকি নিয়ে মোটরসাইকেলে করে ঢাকায় আসা আমার কাছে কিছুই না।

ডিজেলের দাম বাড়ানোর প্রতিবাদে শুক্রবার সকাল থেকে সারাদেশে বাস-ট্রাক চালানো বন্ধ রেখেছেন পরিবহন মালিকরা। ভাড়া বাড়াতে তাদের দাবির মুখে রোববার বৈঠক ডেকেছে বিআরটিএ। তার আগে ধর্মঘট তুলে নিতে সরকারের পক্ষ থেকে আহ্বান জানানো হলেও তাতে সাড়া মেলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *