বগুড়ার শেরপুরে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে প্রতিবাদ সমাবেশ

প্রধান খবর বগুড়ার সংবাদ রাজনীতি সংবাদ

শেরপুর বগুড়া প্রতিনিধি:

বগুড়া শেরপুরের বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র উদ্যোগে সাবেক সফল প্রধানমন্ত্রী, জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশ পাঠিয়ে সু-চিকিৎসার দাবিতে এক বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে ।

২২ নভেম্বর সকাল ১১ টায় শহরের ধুনট মোড়ে এ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন শেরপুর উপজেলা বিএনপি’র আহবায়ক আলহাজ্ব শফিকুল আলম তোতা, শেরপুর উপজেলা বিএনপির সাবেক সদস্য সচিব, খানপুর ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান পিয়ার হোসেন পিয়ার, শেরপুর পৌরসভার সাবেক মেয়র, শহর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক স্বাধীন কুমার কুন্ডু, সাবেক সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম মিন্টু, মহিলাদল সভানেত্রী, শেরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার পুঁটি, শেরপুর পৌর বিএনপি’র আহবায়ক আলহাজ্ব ইসহাক আলী সরকার, বিএনপি নেতা জাহিদুর রহমান টুলু, শেরপুর উপজেলা কৃষকদলের আহ্বায়ক আবু সাঈদ, সদস্য সচিব নুরুল ইসলাম নূর, শেরপুর উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক, জেলা যুবদলের সাবেক শিল্প বিষয়ক সম্পাদক আশরাফুদ্দৌলা মামুন, জেলা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মমিন, যুবদল নেতা আবু রায়হান, ইউপি সদস্য জাহিদুর রহমান জাহিদ, বগুড়া জেলা ছাত্রদল নেতা সজিব সরকার, কুসুম্বী ইউনিয়ন বিএনপি নেতা ফেরদৌস রহমান, গোলাম মোস্তফা গোলাপ, গাড়িদহ ইউনিয়ন বিএনপি নেতা আব্দুল বাসেদ, বাবলু রহমান, খামারকান্দি ইউনিয়ন বিএনপি নেতা আব্দুল হক, খানপুর ইউনিয়ন বিএনপি নেতা ইউপি সদস্য তবিবর রহমান তবি, মির্জাপুর ইউনিয়ন বিএনপি নেতা মহসিন আলী, হাফিজুর রহমান, ইউপি সদস্য ইয়াকুব আলী রাঙ্গা, বিশালপুর ইউনিয়ন বিএনপি নেতা আলী আহমেদ, সুঘাট ইউনিয়ন বিএনপি নেতা হুমায়ুন কবির বিপ্লব, সিরাজুল ইসলাম সিরাজ, সীমাবাড়ি ইউনিয়ন বিএনপি’র আহবায়ক বেলাল হোসেন, শাহ বন্দেগী ইউনিয়ন বিএনপি নেতা আব্দুল হাই সিদ্দিকী হেলাল, জিয়াউর রহমান জিয়া, ইউপি সদস্য জাহাঙ্গীর আলম মন্ডল প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন বগুড়া জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি শফিকুল ইসলাম শফিক।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ৭৬ বছর বয়সী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, লিভার, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। গত এপ্রিলে তিনি করোনায় আক্রান্ত হন। করোনা থেকে সেরে উঠলেও নানা জটিলতায় তাঁকে দুই দফা হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়াও তিনি গুরুতর কার্ডিয়াক, চক্ষু ও দাঁতের জটিলতা এবং কিডনি সমস্যায় ভুগছেন। এমনকি তার রক্তে হিমোগ্লোবিনের মাত্রাও কমে গেছে। উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেওয়ার অনুমতি চেয়ে ১১ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আবেদন জমা দিয়েছেন বেগম খালেদার ছোট ভাই শামীম ইস্কান্দার। দ্রুত সেই আবেদন মঞ্জুর করে চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশ পাঠিয়ে সু-চিকিৎসার দাবি জানান বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *