জাতীয় পর্যায়ে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয় স্থান অর্জন

প্রধান খবর বগুড়ার সংবাদ

শহিদুল ইসলাম শাওন, শেরপুর (বগুড়া):

স্বাস্থ্য সেবা প্রদানসহ এ সংক্রান্ত অন্যান্য বিষয়ে সারা দেশের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে বগুড়ার শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। সর্বশেষ ২০২১ সালের নভেম্বর মাসে স্বাস্থ্য বিভাগের র‌্যাংকিং-এ সারাদেশের ৪৯২ টি স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে সর্বোচ্চ ৭৬.৮৮ রেটিং পয়েন্ট নিয়ে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দ্বিতীয় স্থান অর্জন করেছে।

স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইটে প্রকাশিত তথ্যমতে, সারাদেশের মধ্যে দ্বিতীয় স্থানে অবস্থানের পাশাপাশি রাজশাহী বিভাগে প্রথম স্থান অর্জন করেছে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

এ বিষয়ে শেরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজিদ হাসান সিদ্দিকীর অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার, স্বাস্থ্য সেবা অধিকার। এরই ধারাবাহিকতায় এই অধিকার বাস্তবায়নে কাজ করে যাচ্ছে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আমার টিমের সকল কর্মকর্তা ও কর্মচারী। আমরা প্রতিটি মানুষের দোড়গোড়ায় সু-স্বাস্থ্যসেবা পৌঁছাতে অঙ্গীকারবদ্ধ।

স্বাস্থ্য বিভাগের র‌্যাংকিং-এ সারাদেশের মধ্যে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দ্বিতীয় স্থানে অবস্থান করছে বিষয়টিকে কিভাবে দেখছেন? জানতে চাইলে ডা. সাজিদ হাসান সিদ্দিকী বলেন, ‘আমি এ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে যোগদানের পর থেকেই আমাদের টিমের লক্ষ্য ছিল, এ উপজেলার মানুষের মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিতের মাধ্যমে তাদের সেবা করা এবং আমাদের প্রচেষ্টার মাধ্যমে এ উপজেলার মানুষের স্বাস্থ্যসেবার ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনা। আমরা সে অনুযায়ী কাজ করার চেষ্টা করেছি। আর সেই প্রচেষ্টায় মহান বিজয় দিবসের প্রাক্কালে প্রকাশিত স্বাস্থ্য বিভাগের র‌্যাংকিং-এ এমন অবস্থানকে সত্যিই পরম পাওয়া মনে করছি।

সেইসাথে শেরপুর তথা বগুড়া জেলার ইতিহাসে এটি সর্বোচ্চ অবস্থান। তিনি আরো বলেন, এই অর্জন শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল কর্মকর্তা ও কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের ফসল, আমি তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে অসংখ্য ধন্যবাদ শেরপুর ধুনটের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবর রহমান এম.পি স্যার এবং বগুড়া জেলার সিভিল সার্জন স্যারকে। চাহিদা অনুযায়ী সব ধরনের সেবা প্রদান করার আশাবাদ ব্যক্ত করে আগামী দিনগুলোতেও এ উপজেলার মানুষের সহযোগিতা কামনা করেন এই কর্মকর্তা।

উল্লেখ্য, এ বছরের ১২ অক্টোবর শেরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে যোগদান করেন ৩৩তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্ত ডা. সাজিদ হাসান সিদ্দিকী। এ হাসপাতালে তিনি যোগদানের পর থেকেই পাল্টে গেছে হাসপাতালের দৃশ্যপট। হাসপাতাল প্রাঙ্গন দালাল মুক্ত হয়েছে। অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি রোগীদের সঠিক সেবা নিশ্চিতে বদলে ফেলা হয়েছে ভেতরের পরিবেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *