শেরপুরে জমি ও দোকান বিক্রি না করায় বেদখল, ভাংচুর, মালামাল লুট

বগুড়ার সংবাদ

শেরপুর(বগুড়া) সংবাদদাতা

বগুড়ার শেরপুরে দোকানসহ জমি বিক্রয় করতে রাজী না হওয়ায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে। এসময় দোকান ভাংচুর ও মালামাল লুট করে ৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে প্রতিপক্ষরা। ঘটনাটি গত ১৬ ডিসেম্বর বিকালে পৌর শহরের বারদুয়ারী হাটখোলা এলাকায় ঘটে। এ বিষয়ে গৌরগোপাল ঘোষ বাদি হয়ে শেরপুর থানায় ১৮ ডিসেম্বর শনিবার রাতে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা যায়, পৌর শহরের ঘোষপাড়া এলাকার মৃত ভূপেন্দ্রনাথ ঘোষের ছেলে গৌরগোপাল ঘোষ বারদুয়ারী হাটখোলা(চাউলপট্টি) এলাকায় ০৫ শতাংশ নিজস্ব জমিতে দোকানঘর করে ব্যবসা বাণিজ্য করে আসছিল। ওই জায়গা ও দোকানটি কিনে নিতে শহরের বারদুয়ারী হাটখোলা পাড়ার মৃত মনোরুদ্দিনের ছেলে সাইদুল ইসলাম দীর্ঘদিন ধরে প্রস্তাবসহ নানাভাবে চাপ দিয়ে আসছিল। কিন্তু গৌরগোপাল ঘোষ তার নিজের ব্যবসা-বানিজ্যের জায়গা ও দোকান বিক্রি করতে রাজী নয়। এতে ক্ষিপ্ত হয়ে ওই সাইদুল ইসলাম তার ভাড়াটে সন্ত্রাসী নিয়ে ১৬ ডিসেম্বর বিকালে গৌরগোপালের জায়গা বেদখল দিয়ে দোকানঘর ভাংচুর ও মালামাল লুট করে নিয়ে যায়। এতে ব্যবসায়ীর প্রায় সাড়ে ৫লাখ টাকার ক্ষতিসাধন করেছে বলে ওই ভূক্তভোগী ব্যবসায়ী দাবী করেন। এ ঘটনার প্রেক্ষিতে গৌরগোপাল বাদি হয়ে সাইদুল ও তার ছেলে রঞ্জু মিয়ার বিরুদ্ধে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

জায়গা বেদখল ভাংচুর ও মালামাল লুটের ঘটনা অস্বীকার করে সাইদুল ইসলাম বলেন, ওইখানে গৌরগোপালের কোন সম্পত্তি ও দোকানপাট নাই, তাছাড়া আমার সম্পত্তিই আমি দখলে নিয়েছি।

এ বিষয়ে শেরপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি, তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *