বগুড়ার ধুনটে প্রশিক্ষণ শেষে কর্মসংস্থান হলো ২০ হিজরার

প্রধান খবর বগুড়ার সংবাদ

ধুনট উপজেলা (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার ধুনট উপজেলায় হিজরা জনগোষ্ঠীর অন্তর্ভূক্তিমূলক উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দারিদ্র বিমোচন কর্মসূচীর আওতায় সেলাই ও সিকিউরিটি গার্ড প্রশিক্ষন শেষ হয়েছে। বেসরকারি সংস্থা টিএমএসএস এ প্রশিক্ষনের আয়োজন করে।

সোমবার বিকাল ৪টার দিকে ধুনট পৌরসভা মিলনায়তনে প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠানে ১০ জন হিজরার হাতে সেলাই মেশিন তুলে দেয়া হয়। এছাড়াও ১০ জন হিজরার সিকিউরিটি গার্ডের চাকরি নিশ্চিত করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত, টিএমএসএস’র নির্বাহি পরিচালক অধ্যাপিকা ড. হোসনে-আরা বেগম, ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা, উপজেলা শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল কাফী ও টিএমএসএস’র যুগ্ম পরিচালক কামরুজ্জামান খান। এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা এসএম ফেরদৌস আলম ও টিএমএসএস ধুনট শাখার সহকারী ব্যবস্থাপক মোর্শেদা হক মুকুট মনি।

উল্লেখ্য টিএমএসএস’র অধীনে ১০ জন হিজরাকে আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য ৩০ দিনের সেলাই প্রশিক্ষন দেয়া হয়েছে। এছাড়া ১০ জন হিজরাকে সিকিউরিটি গার্ডের ১৫ দিনের প্রশিক্ষণ দেয়া হয়েছে। আগামী জানুয়ারী মাস থেকে তারা টিএমএসএস’র সিকিউরিটি গার্ড হিসেবে চাকরি শুরু করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *