৩১ ডিসেম্বর বগুড়ায় মুক্তি পাচ্ছে ‘চিরঞ্জীব মুজিব’

বগুড়ার সংবাদ

নবদিন ডেস্ক:

বগুড়ায় মুক্তি পাচ্ছে জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে তার সংগ্রামী জীবনের একাংশ নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’। ৩১ ডিসেম্বর বগুড়ার মধুবন সিনেপ্লেক্সে মুক্তি পাবে চলচ্চিত্রটি। চলচ্চিত্রটির নিবেদক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানা। ‘চিরঞ্জীব মুজিব’ প্রসঙ্গে বৃহস্পতিবার দুপুরে বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময়সভার আয়োজন করেন চলচ্চিত্রের পরিচালক এবং প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলাম।

পরিচালক নজরুল ইসলাম জানান, বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের একটি অংশমাত্র তুলে ধরা হয়েছে এই চলচ্চিত্রে। ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রের প্রেক্ষাপট ১৯৪৯ থেকে ১৯৫২ সাল। কীভাবে একজন শেখ মুজিব ধীরে ধীরে হয়ে উঠেছেন গণমানুষের নেতা, ভাষা আন্দোলনে রেখেছেন শক্তিশালী ভূমিকা—এসব কাহিনি উঠে এসেছে ছবিটিতে। ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। বেগম ফজিলাতুন্নেছা রেণুর চরিত্র রূপায়ন করেছেন পূর্ণিমা এবং বঙ্গবন্ধুর বাবা ও মায়ের ভূমিকায় অভিনয় করেছেন যথাক্রমে খায়রুল আলম সবুজ এবং দিলারা জামান।

নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু এবং বাঙালির মুক্তিসংগ্রামের সঠিক ইতিহাস তুলে ধরতে ৫ বছর ধরে নিরলস কাজ করে চলচ্চিত্রটির নির্মাণ সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।

সভায় জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণসম্পাদকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *