বগুড়ার শিবগঞ্জে শহীদ মিনারের বেদিতে জুতা পায়ে দাঁড়িয়ে বই বিতরণ

বগুড়ার সংবাদ শিক্ষা

নবদিন ডেস্ক:

বই বিতরণ কর্মসূচি উপলক্ষে শহীদ মিনারের বেদিকে বানানো হয় মঞ্চ। সেই মঞ্চে ওঠে শিক্ষার্থীদের হাতে যারা বই তুলে দিয়েছেন সেই শিক্ষকদের প্রত্যেকের পায়ে রয়েছে জুতা। এমনকি শিক্ষার্থীদের পায়েও জুতা-স্যান্ডেল ছিল।

শনিবার বই বিতরণের এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। পরে খোঁজ নিয়ে জানা যায়, ওই ছবিটি বগুড়ার শিবগঞ্জ উপজেলার সৈয়দপুর ইউনিয়নের হাবিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বই বিতরণ কর্মসূচির।

ছবিতে দেখা যায়, বিদ্যালয়ের একটি টেবিল শহীদ মিনারের বেদিতে রেখে তার ওপর বিতরণের জন্য নতুন বই জমা করা হয়েছে। শিক্ষক ও শিক্ষার্থীদের পাশাপাশি স্থানীয় কয়েকজন অভিভাবককেও জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে দাঁড়ানো দেখা যায়।

ওই বই বিতরণ কর্মসূচিতে উপস্থিত হাবিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিনয় কুমারের সঙ্গে যোগাযোগ করলে তিনি তার ভুল স্বীকার করে বলেন, ‘শহীদ মিনারে জুতা পায়ে ওঠা ঠিক হয়নি- এটা আমাদের ভুল হয়েছে।’

তিনি দাবি করেন, প্রথমে কিছু বই এভাবে ভুল করে ওই স্থানে দাঁড়িয়ে বিতরণ করা হলেও পরে শহীদ মিনারের বেদি থেকে নিচে নেমে শিক্ষার্থীদের হাতে বই দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাহমিনা খাতুন বলেন, ‘শহীদ মিনারে জুতা পায়ে ওঠে বই বিতরণ করে তারা অন্যায় করেছেন। বিষয়টি তদন্ত করা হবে এবং জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *